আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১:১৩

পবিত্র শবে মেরাজ ২৮ ফেব্রুয়ারি

 

দৃষ্টি নিউজ:

বাংলাদেশের আকাশে বুধবার ১৪৪৩ হিজরি সনের পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে। ফলে আজ বৃহস্পতিবার(৩ ফেব্রুয়ারি) থেকে পবিত্র রজব মাস গণনা করা হবে। ২৮ ফেব্রুয়ারি(সোমবার) দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ উদযাপিত হবে।

বুধবার(২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান।


সভায় ১৪৪৩ হিজরি সনের পবিত্র রজব মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায়, ২৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি, ১৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২ ফেব্রুয়ারি(বুধবার) সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গেছে।

এমতাবস্থায়, আজ ২০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ৩ ফেব্রুয়ারি(বৃহস্পতিবার) থেকে পবিত্র রজব মাস গণনা শুরু হবে। এ প্রেক্ষিতে আগামি ২৬ রজব ১৪৪৩ হিজরি, ১৫ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮ ফেব্রুয়ারি(সোমবার) দিনগত রাতে পবিত্র শবে মেরাজ উদযাপিত হবে।


সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ডক্টর মো. মুশফিকুর রহমান (অতিরিক্ত সচিব), প্রধান তথ্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়া, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. কাউসার আহমদ, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম ভূইয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno