আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:০৯

পুলিশের বাগড়া দেওয়া অসম প্রেমিক দুই ছাত্রীর জামিন মঞ্জুর

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুরের দাখিল শ্রেণিতে পড়ুয়া আশা সিনহার প্রেমের টানে গোপালপুরে ছুটে আসা কিশোরগঞ্জের আলিম শ্রেণির ছাত্রী লিজা আক্তারকে জামিন দিয়েছে পৃথক দুটি আদালত।

সোমবার(২২ এপ্রিল) বিকালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত লিজা আক্তারকে এবং আশা সিনহাকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল জামিন দেয়।


আশা সিনহা গোপালপুরের রামপুর চতিলা গ্রামের লিয়াকত আলীর মেয়ে এবং লিজা আক্তার কিশোরগঞ্জের কটিয়াদীর কামাল হোসেনের মেয়ে।


টাঙ্গাইল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস আকবর খান জানান, সোমবার ৩৪ ধারায় মামলা দায়ের করে আলোচিত দুই ছাত্রীকে আদালতে পাঠায় গোপালপুর থানা পুলিশ। তাদের মধ্যে একজনের বয়স ১৮ এর উপরে ও একজনের নিচে।

১৮ বছরের উপরে বয়স হওয়ায় আলিম শ্রেণিতে পড়ুয়া লিজা আক্তারকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোপালপুর আমলী আদালতের বিচারক মিসেস রুমি খাতুন জামিন দেন এবং দাখিল শ্রেণির আশা সিনহার বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তাকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানোর নির্দেশ দেন।

ওইদিনই আশা সিনহাকেও জামিন দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাহবুবুর রহমান।


জানা যায়, প্রায় এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গোপালপুরের আশা সিনহার সাথে কিশোরগঞ্জের লিজা আক্তারের পরিচয় হয়। পরে তাদের মধ্যে অসম প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত আগস্টে আশা সিনহা কিশোরগঞ্জে লিজার বাড়িতে যায় এবং বান্ধবী হিসেবে একত্রে রাতযাপন করে। এর ধারাবাহিকতায় লিজা তিনদিন আগে গোপালপুরে আশা সিনহার কাছে আসেন।

তারা ঘর বাধার স্বপ্ন নিয়ে এক হাজার ৫০০টাকা মাসিক ভাড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন বাসা ভাড়া নেন। তাদের চলাফেরা সন্দেহজনক হওয়ায় স্থানীয়রা পুলিশে খবর দেয়। রোববার(২১ এপ্রিল) রাতে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা প্রেমের সম্পর্কের কথা স্বীকার করেন ও উভয়ে বিয়ে করার সিদ্ধান্তের কথা জানান।


ভাড়া নেওয়া বাসার মালিক আব্দুল বারী জানান, চাকুরিজীবী পরিচয়ে তারা মাত্র তিনদিন আগে বাসা ভাড়া নিয়েছেন। অসহায় ভেবে তিনি ভাড়া দেন। তাদের এমন অসম সম্পর্ক থাকতে পারে তিনি তা কল্পনাও করেন নি।


গোপালপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) ইমদাদুল হক তৈয়ব জানান, গোপালপুর উপজেলার মাদ্রাসা ছাত্রীর প্রেমে হাবুডুবু খেয়ে টাঙ্গাইলে ছুটে আসেন কিশোরগঞ্জের আরেক মাদরাসা ছাত্রী। ঘর বাঁধার স্বপ্ন নিয়ে তারা গোপালপুর উপজেলা সদরে ঘর ভাড়া নেয়।


তিনি জানান, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধে অবক্ষয়ের কারণে এ ধরণের ঘটনা ঘটছে। অভিভাবকদের সতর্ক থাকা উচিত। ওই দুই মাদ্রাসা ছাত্রীকে আটক করে সোমবার আদালতে পাঠানো হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno