আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:৫২

পুলিশ ফাঁড়িতে হিজড়াদের হামলায় দুই পুলিশ আহত ॥ তিন হিজড়া গ্রেপ্তার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে কন্যাশিশু সহ একজন তৃতীয়লিঙ্গের(হিজড়া) ব্যক্তিকে আটকের প্রতিবাদে সদর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়েছে হিজড়ারা। এসময় হিজড়াদের আক্রমণের শিকার হয়ে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এতে তিন হিজড়াকে রাতেই গ্রেপ্তার করে বৃহস্পতিবার(১৭ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হয়েছে। আহত দুই পুলিশ কর্মকর্তা হচ্ছেন- এসআই আব্দুল মজিদ এবং এএসআই এরশাদ।


জানা যায়, মনিকা নামে তৃতীয় লিঙ্গের(হিজড়া) এক ব্যক্তি কন্যাশিশু নিয়ে বাসযোগে ঢাকায় যাচ্ছিলেন। এসময় বাসে থাকা অন্য যাত্রীদের সন্দেহ হলে এক যাত্রী জরুরি পরিষেবা ৯৯৯ এ ফোন করেন। পরে টাঙ্গাইল সদর ফাঁড়ির পুলিশ গিয়ে তাকে কন্যাশিশু সহ আটক করে থানা নিয়ে আসে।

বিষয়টি ছড়িয়ে পড়লে শহরের অন্য তৃতীয় লিঙ্গের ব্যক্তিরা একত্রিত হয়ে ফাঁড়িতে হামলা করে ভাংচুর চালায়। এসময় দুই পুলিশ কর্মকর্তা আহত হন। এঘটনায় তিন হিজড়াকে পুলিশ গ্রেপ্তারের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


মনিকা নামীয় তৃতীয় লিঙ্গের(হিজড়া) ব্যক্তি জানান, তার বাড়ি জামালপুরের মেলান্দ উপজেলার শেহরীপূর্বপাড়া গ্রামে। তিনি আগে ছিলেন কামরুজ্জামান। ২০১০ সালে পারিবারিকভাবে একই উপজেলার পপি খাতুন নামে এক নারীর সাথে তার বিয়ে হয়। বিয়ের দুই বছর পর তাদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম নেয়। এরপর থেকে তার শারীরে পরিবর্তন আসতে থাকে।

এ কারণে তার স্ত্রী পপি খাতুন তাকে ছেড়ে তার চাচাত ভাইকে বিয়ে করে অন্যত্র চলে যান। ২০১৮ সালে তিনি তৃতীয় লিঙ্গের ব্যক্তিতে পরিণত হয়ে নিজের নাম রাখেন মনিকা। এরপর থেকে তিনি তার কন্যাশিশুকে লালনপালন করছেন। তিনি গ্রামের বাড়ি জামালপুর থেকে মেয়েকে নিয়ে ঢাকায় ফিরছেন। এসময় টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে পুলিশ তাকে আটক করে।


টাঙ্গাইল সদর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত এসআই মফিকুর ইসলাম জানান, ‘মনিকা তার মেয়েকে নিয়ে ঢাকায় ফিরছিলেন। হিজড়ার কোলে সন্তান দেখে বাসের অন্য যাত্রীদের সন্দেহ হয়।

এক নারী যাত্রী ৯৯৯এ ফোন করে ঘটনা জানায়। পরে তাকে শহরের রাবনা বাইপাস মোড় থেকে সন্দেহমূলকভাবে আটক করে ফাঁড়িতে নিয়ে আসা হয়। এ খবর পেয়ে অন্যান্য হিজড়ারা পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাংচুর করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno