আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৮:৩৮

পুলিশ লাইনস স্কুলের শিক্ষার্থী নৈঋতা হালদারের সরকারি সফরে ভারত গমন

 

দৃষ্টি নিউজ:

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সালের দেশের শ্রেষ্ঠ শিক্ষার্থী (বিদ্যালয়) নৈঋতা হালদার পাঁচ দিনের সরকারি শিক্ষা সফরে বৃহস্পতিবার(৫ সেপ্টেম্বর) ভারত গমন করেছেন। ১৭ সদস্যের সফরকারী টীমের সাথে তিনি ভারতের দিল্লি, আগ্রা ও জয়পুর পরিদর্শন করবেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। নৈঋতা হালদার টাঙ্গাইল পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। শ্রেষ্ঠ শিক্ষার্থীর পাশাপাশি এবার তিনি জাতীয়ভাবে তাৎক্ষণিক অভিনয়ে ২য় এবং লোকনৃত্যে ৩য় স্থান অধিকার করেছে।

বাবা অরিন্দম হালদার ও মা চিনো রাণী বিশ্বাসের একমাত্র মেয়ে নৈঋতা ২০০৫ সালের ৪মে মির্জাপুরের বহনতলী গ্রামে মামার বাড়িতে জন্মগ্রহন করেন। পেত্রিক নিবাস মাদারিপুরে। নৈঋতার বাবা আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। মা বঙ্গের আলীগড় খ্যাত টাঙ্গাইলের সরকারি সা’দত কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক।

মায়ের চাকুরির সুবাদে নৈঋতার বেড়ে ওঠা টাঙ্গাইলে। তিনি ২০১৫ সালে কুর্ণী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে মির্জাপুর উপজেলায় প্রথমস্থান অধিকার করে এবং ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এরপর টাঙ্গাইল পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ এবং ট্যালেণ্টপুলে বৃত্তিপ্রাপ্ত হয়।

পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের সফরের বিষয়টি নিশ্চিত করে বলেন, নৈঋতা প্রাথমিক শিক্ষা পদক-২০১৪ সালে জাতীয়ভাবে অভিনয়ে ১ম, ২০১৫ সালে উপস্থিত বক্তব্যে ২য় এবং আবৃতিতে ২য় স্থান লাভ করে। এছাড়া ২০১৮ সালে শাপলা কাপ অ্যাওয়ার্ড এবং তাৎক্ষণিক অভিনয়ে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পায়। এনিয়ে নৈঋতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রীর হাত থেকে ৪ বার করে পুরষ্কার গ্রহণ করেছে। তিনি নৈঋতার ভবিষ্যৎ সাফল্য কামনা করছি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno