আজ- ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৯:২৮

পোড়া মবিল দিয়ে তৈরি হচ্ছে সরিষার তেল!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে তেলের মিলে দীর্ঘদিন ধরে সরিষার তেলের সাথে জাহাজের পোড়া মবিল মিশিয়ে সরিষার তেল হিসেবে বিক্রি করায় আব্বাস নামে এক ব্যবসায়ীকে এক লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার(২২ জানুয়ারি) রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন। অর্থদণ্ড ছাড়াও সরিষার তেল হিসেবে বিক্রি করা ৪৮ ড্রাম পোড়া মবিল ধংস করা হয়।

জানাগেছে, ভূঞাপুর পৌরসভার সামনে অবস্থিত তেল তৈরির কারখানার আড়ালে অতি মুনাফার জন্য দীর্ঘদিন ধরে সরিষার তেলের সাথে জাহাজের পোড়া মবিল মিশিয়ে বিক্রি করে আসছিলেন আব্বাস। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে সেখানে অভিযান চালিয়ে ৩৯ ড্রাম পোড়া মবিল ও ৯ ড্রাম মবিল মিশ্রিত সরিষার তেল জব্দ করে ধংস করা হয়।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন বলেন, ভেজাল সরিষার তেল বিক্রি করার দায়ে ব্যবসায়ীকে অর্থদণ্ডসহ জব্দকৃত বিপুল পরিমাণ তেল ধংস করা হয়েছে।

এরআগে মানহীন, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কম, খাবারে কাপড় ও বার্ণিশের রঙ ব্যবহার করায় ভূঞাপুর উপজেলার ৮ বেকারিকে এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. নাসরীন পারভীনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন বলেন, ভেজাল খাবার খেয়ে মানুষ প্রতিনিয়ত অসুস্থ্য হয়ে পড়ছে। ভূঞাপুর উপজেলাকে ভেজাল মুক্ত করার জনই আমাদের এ অভিযান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno