আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৪:৩২

প্রতারণার শিকার হয়ে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ব্যবসায়ী

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার উত্তর কাতুলী গ্রামের বিদেশ ফেরত ব্যবসায়ী মেহেদী হাসান প্রতারণার শিকার হয়ে সাড়ে পাঁচ কোটি টাকা হারিয়ে প্রতারকের অত্যাচারে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। রোববার(৬ ডিসেম্বর) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রতারণার শিকার মেহেদী হাসান।

লিখিত বক্তব্যে তিনি জানান, গাজীপুরে ব্যবসা করার সুবাদে আনোয়ারুল হক নামে এক ব্যক্তির সাথে তার পরিচয় হয়। আনোয়ারুল হকের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া পূর্ব ছিটুয়াপাড়া গ্রামে। তিনি বর্তমানে ঢাকার উত্তরা থানার ১১নম্বর সেক্টরের ২১নম্বর রোডের ১নম্বর বাসায় বসবাস করছেন।

আনোয়ারুল হক যৌথভাবে পার্টসের পাইকারী ব্যবসা করার কথা বলে মেহেদী হাসানের কাছ থেকে দুই কোটি ৫০ লাখ টাকা নগদ এবং গাজীপুরের জয়দেবপুর থানার আড়াইশো প্রসাদ মৌজার ৮৯ শতাংশ পৈত্রিক জায়গা গত বছরের ১৩ মে রেজিস্ট্রি করে নেন। ওই জমির মূল্য তিন কোটি টাকা।

আনোয়ারুল হক ওই জমির বিনিময়ে মেহেদী হাসানকে একই জেলার গাছা থানার উত্তর খাইলকুর জনৈক এনামুল হকের তিনতলা বিশিষ্ট একটি বাড়ি কিনে দেওয়ার কথা বলেন। কিন্তু পরে তিনি আর সে বাড়িটিও কিনে দেননি। এ বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি তালবাহানা করতে থাকেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ব্যবসা করার কথা বলে হাতিয়ে নেওয়া টাকা পরিশোধে তিনি মেহেদী হাসানকে ব্র্যাক বাংকের তিনটি চেক প্রদান করেন। অ্যাকাউণ্টে টাকা না থাকায় চেক তিনটি ডিজঅনার হয়। পরে মেহেদী হাসান গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি চেক ডিজঅনার মামলা ও গাজীপুরের গাছা থানায় প্রতারণার অভিযোগে অপর একটি মামলা দায়ের করেন।

মামলা দায়ের করায় আনোয়ারুল হক ক্ষুব্ধ হয়ে মেহেদী হাসান ও তার পরিবারকে প্রাণনাশের হুমকি দেন ও ভয়ভীতি দেখান। এক পর্যায় আনোয়ারুল হককে পুলিশ গ্রেপ্তার করে জেল-হাজতে পাঠায়। কারাগারে থেকেও আনোয়ারুল হক তার গুন্ডা বাহিনী দিয়ে মেহেদী হাসান ও তার পরিবারকে হত্যা করার হুমকি দিচ্ছেন।

এরই মধ্যে একাধিকবার আনোয়ারুল হকের সন্ত্রাসীদের হাতে মেহেদী হাসান পিটুনির শিকার হয়েছেন। বর্তমানে তিনি আনোয়ারুল হকের সন্ত্রাসীদের ভয়ে টাঙ্গাইলের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছেন।

মেহেদী হাসান অভিযোগ করেন, আনোয়ারুল হক হাজতে থাকলেও তার বাহামভুক্ত লোকজন প্রতিনিয়ত মোবাইল ফোনে তাকে এবং তার পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

ফলে তিনি গাজীপুরে তার সব ব্যবসা বন্ধ করে বাসা ছেড়ে টাঙ্গাইলে এসেও বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছেন। সংবাদ সম্মেলনে তার স্ত্রী ও দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno