আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:১২

প্রতিবন্ধী ধর্ষণে বাসের সুপারভাইজারের ৪ দিনের রিমান্ড মঞ্জুর

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে বাসে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তারকৃত সুপারভাইজার এরশাদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার(৪ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুজ্জামানের আদালতে এই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।
রিমান্ডের পক্ষে শুনানি করেন কোর্ট ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম। তাকে সহায়তা করেন, মানবাধিকার বাস্তবায়ন সংস্থার টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান আজাদ। সোমবার(৩ সেপ্টেম্বর) দুপুরে গ্রেপ্তারকৃত এরশাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করে পুলিশ। পরে আদালত মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন।
শুক্রবার(৩১ আগস্ট) গ্রেপ্তারকৃত বাসের হেলপার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, বাস চালক আলম খন্দকার প্রতিবন্ধী ওই নারীকে বাসের ভিতরে ধর্ষণ করে এবং সে সময় সুপারভাইজার এরশাদ এই ধর্ষণ কাজে জড়িত থাকার কথাও জানান তিনি। এদিকে বাসের চালক পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
উলে¬খ্য, বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাত ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে টহলরত পুলিশ দল ওই এলাকার নৈশপ্রহরী শাহ আলমের মাধ্যমে জানতে পারে, বাস স্ট্যান্ডে একটি বাসের ভিতর নারীর কান্না শোনা যাচ্ছে। এ খবর পেয়ে ওই টহলদল বাসটিতে গিয়ে প্রতিবন্ধী এক নারীকে উদ্ধার করে। এসময় ওই নারী ধর্ষণের শিকার হয়েছে বলে পুলিশকে জানায়। পরে পুলিশ ওই বাসের হেলপার নাজমুলকে আটক করে থানায় নিয়ে যায়।
প্রথমদিকে ধর্ষিতা প্রতিবন্ধী হওয়ায় তার পরিচয় পাওয়া যায়নি। পরে জানা যায়, ধর্ষিতা প্রতিবন্ধীর বাড়ি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার কুড়িপুর গ্রামে। তিনি কোরবানির ঈদের আগে বড় বোনের বাড়িতে বেড়াতে ঢাকায় যান। ঈদের পর দিন ২৩ আগস্ট বাড়ি থেকে বেড়িয়ে আর ফিরেনি। পরে তার বড় বোন সবুজবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
টাঙ্গাইল কারাগারে নিরাপদ হেফাজতে থাকা ওই নারীকে সোমবার(৩ সেপ্টেম্বর) তার ভাইয়ের আবেদনের পরিপ্র্রেক্ষিতে একই আদালত ভাইয়ের জিম্বায় দেয়ার আদেশ দেন। পরে তার ভাই সোমবার বিকালে বোনকে নিজ হেফাজতে নিয়ে ঢাকায় চলে যান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno