আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:১৭

প্রধানমন্ত্রীর উপহার পেয়ে পরিবহন শ্রমিকরা বেজায় খুশি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলার গণপরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ শুরু করেছে জেলা প্রশাসন।

এছাড়া জনপ্রতিনিধিদের উদ্যোগেও শ্রমিকদের ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ত্রাণ পেয়ে পরিবহন শ্রমিকরা বেজায় খুশি।

বুধবার(৫ মে) জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের দেওয়া তালিকা অনুযায়ী চার হাজার ২৪৪ জনের মাঝে ১৫ কেজি করে চাল দেওয়া হয়।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্য আব্দুর রহিম জানান, আগের জমানো কিছু টাকা ছিল- তা লকডাউনের প্রথম সপ্তায়ই শেষ হয়ে যায়।

কয়েক দিন ধার-দেনা করে সংসার চালিয়েছেন। তার পর খুব কষ্টে চলেছেন। সরকারের পক্ষ থেকে ১৫ কেজি চাল পেয়ে তার অনেক উপকার হয়েছে। এখন তবুও নিশ্চিন্তে কয়েক দিন চলতে পারবেন।

বাসচালক মোমিন খান ও শ্যামল চন্দ্র সাহা সহ অনেকেই জানান, তারা প্রতিদিন গাড়ি চালিয়ে প্রতিদিন বাজার করতেন। জমানো তেমন টাকা ছিল না। তিন বেলার পরিবর্তে এক-দুই বেলাও খাবার খেয়েছেন।

জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে তার পরিবারের অনেক উপকার হয়েছে। ঈদের আগে আরেকবার এ সহায়তা দেওয়ার দাবি জানান তিনি।

টাঙ্গাইল জেলা সড় পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস জানান, দীর্ঘ এক মাস গণপরিবহন বন্ধ থাকার পর জেলা প্রশাসনের মাধ্যমে শ্রমিকরা প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে খুবই আনন্দিত। এজন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

ইউনিয়নের সভাপতি আহসানুল ইসলাম পিটু জানান, জেলার চার হাজার ২৪৪ শ্রমিকের মাঝে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে। মমতাময়ী প্রধানমন্ত্রী দুর্দিনে শ্রমিকদের পাশে দাঁড়ানোর জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, লকডাউনের কারণে অসহায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়া হচ্ছে।

জেলার চার হাজার ২৪৪ পরিবহন শ্রমিক, ৫৫০ যৌনকর্মী ও লেডিস ক্লাবের পক্ষ থেকে ১২০ জন শিশুকে ঈদের নতুন জামা কেনার জন্য আর্থিক সহায়তা, জেলার ৬৫০ জন ইমাম মোয়াজ্জেম এবং অসচ্ছল গণমাধ্যমকর্মীদের মাঝে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।এছাড়া শিশু ও গোখাদ্যের জন্য ১২ উপজেলায় ২৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, সামাজিক সুরক্ষার আওতায় করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইলের অসহায় কর্মহীন মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বিতরণ শুরু হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno