আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:১৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছেন

 

বাসস, ঢাকা:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফর শেষে বুধবার(৪ অক্টোবর) লন্ডন থেকে ঢাকায় ফিরেছেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বাণিজ্যিক ফ্লাইট বুধবার দুপুর ১২টা ১৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।


লন্ডন থেকে ঢাকা ফেরার পথে প্রধানমন্ত্রী বিমানের যাত্রীদের সঙ্গে কুশলবিনিময় করেন। যাত্রীরা প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। তাঁরা তাঁর সঙ্গে ছবি তোলেন। ফ্লাইটটি মঙ্গলবার(৩ অক্টোবর) স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে লন্ডনের হিথরো বিমানবন্দর ত্যাগ করে।


প্রধানমন্ত্রী গত ৩০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান।


লন্ডনে শেখ হাসিনাকে বাংলাদেশি কমিউনিটি সংবর্ধনা দেয়। যুক্তরাজ্যের বাংলাদেশবিষয়ক সর্বদলীয় সংসদীয় দলের সদস্যরা (এপিপিজি) প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। ছায়ামন্ত্রী রুশনারা আলী এই প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ ছাড়া বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।


গত ১৭ থেকে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থান করেন প্রধানমন্ত্রী। তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনসহ অন্যান্য উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।


২৩ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেন শেখ হাসিনা। এ সময় তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন। এ ছাড়া তিনি ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। গত ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ঢাকা ছেড়েছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno