আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৯:০৬

প্রাজ্ঞ রাজনীতিক প্রয়াত শামসুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে সোমবার(১১ সেপ্টেম্বর) আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হকের ৫৮তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।


এ উপলক্ষে শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার দুপুরে কালিহাতী উপজেলার কদিমহামজানী সামাজিক গোরস্থানে মরহুম শামসুল হকের কবরে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে মরহুমের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এরআগে কদিমহামজানী মাদ্রাসা প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শামসুল হক ফাউন্ডেশনের সভাপতি ডা. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম মোস্তফা লাবু সহ স্থানীয়রা বক্তব্য রাখেন।


এদিকে, সোমবার সকালে টাঙ্গাইল শহরের প্রবেশমুখে স্থাপিত শামসুল হক তোরণের প্রতিকৃতিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।


প্রকাশ, ১৯৪৯ সালের ২৩ জুল আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠিত হলে মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সভাপতি ও শামসুল হক সাধারণ সম্পাদক মনোনীত হন। প্রয়াত শামসুল হক অপ্রকৃতিস্থ অবস্থায় ১৯৬৫ সালের ১১ সেপ্টেম্বর টাঙ্গাইলের কালিহাতী উপজেলার জোকারচর গ্রামে মৃত্যুবরণ করেন। পরে স্থানীয়রা কদিমহামজানী সামাজিক গোরস্থানে তার মরদেহ দাফন করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno