আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:১৮

ফুটওভারব্রিজের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের বাসাইল উপজেলার করাতিপাড়া নামকস্থানে ফুটওভারব্রিজের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

বুধবার (১৯ মে) বিকাল ৬টার দিকে মহাসড়ক অবরোধ করে এলাকাবাসীর বিক্ষোভের কারণে প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের আশ্বাসের পরিপ্রেক্ষিতে স্থানীয়রা অবরোধ তুলে নেয়।

জানাগেছে, মহাসড়কে বাসাইল উপজেলার করাতিপাড়া নামকস্থান দিয়ে আশপাশের ৯-১০ গ্রামের মানুষ যাতায়াত করে থাকে। ওইস্থানে একটি ফুটওভারব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসী দীর্ঘদিন ধরে দাবি করে আসছিল।

মঙ্গলবার ও বুধবার মহাসড়কের করাতিপাড়ায় বেপরোয়া গতির গাড়ির চাপায় একাধিক ব্যক্তি মৃত্যুবরণ করেন। এ ঘটনা ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে ভুক্তভোগীর স্বজন ও শ’ শ’ স্থানীয় জনতা একত্রিত হয়ে মহাসড়ক অবরোধ করে।

ফলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুন অর রশীদের আশ্বাসে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

স্থানীয় আ’লীগ নেতা খসরু, বোরহান, স্থানীয় সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান রুবেল জানান, জেলার অন্যতম বৃহৎ কাপড়ের হাট করটিয়ায় আশপাশের ৯-১০ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা মহাসড়ক পাড় হয়ে গেছে।

ফলে করাতিপাড়ায় একটি ফুটওভারব্রিজ নির্মাণ অতীব জরুরি। ইতোপূর্বে রাজনৈতিক ও শ্রমিক নেতা ও প্রশাসনের পক্ষ থেকে ওইস্থানে ফুটটওভারব্রিজ নির্মাণের আশ্বাস দিলেও তা বাস্তবায়িত হয়নি। উপরন্তু মাঝে মাঝেই গাড়ি চাপায় লোকজন হতাহত হচ্ছে।

বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুন অর রশীদ জানান, তিনি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফুটওভারব্রিজ নির্মাণে সহযোগিতার আশ্বাস দেওয়ায় স্থানীয়রা অবরোধ তুলে নেয়। অবরোধ তুলে নেওয়ার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, করাতিপাড়ায় ফুটওভারব্রিজ নির্মাণের দাবি যৌক্তিক। তবে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেতে সময় লাগছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno