আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৭:২৩

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতাকে ভুলুণ্ঠিত করা হয়েছে :: কাদের সিদ্দিকী

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তি কাদেরিয়া বাহিনীর প্রধান ও কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম বলেছেন, ১৯৭৫ সালে মহান মুক্তিযুদ্ধের নেতা জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের স্বাধীনতাকে ভুলুণ্ঠিত করা হয়েছে। তাকে হত্যা করা মানে স্বাধীনতার ঐতিহ্য ও সম্মানকে হত্যা করা।


তিনি বলেন, আল্লাহ-রাসূল ছাড়া আমি কাউকে ভয় পাই না- এ দুনিয়ায় কাউকে ভয় করার কারণও নেই। প্রকৃত মুক্তিযোদ্ধারা কখনও ভয় পায়না। অনেক মুক্তিযোদ্ধা আছে- তাদের দু’চারজন যে ভয় পায় না- তা নয়। তাদের সম্পর্কে কিছু বলতে চাইনা। কিন্তু এ দেশে যারা যুদ্ধে জড়িয়েছেন তারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

শনিবার (২ মার্চ) দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা অডিটরিয়ামে ‘কাদেরিয়া বাহিনীর ২৭নং হিরো কোম্পানি-৭১’ গ্রন্থের প্রকাশনা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ভূঞাপুর সম্পর্কে বঙ্গবীর বলেন- সিরাজগঞ্জ, জামালপুর ও শেরপুরের চেয়ে কদ্দুস নগরখ্যাত ভূঞাপুর মহান মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি অবদান রেখেছে। তবে সখীপুর উপজেলা অবদানের ক্ষেত্রে প্রথম।


তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় গোবিন্দাসীর মীর মোয়াজ্জেম হোসেন দুদু মিয়া মুক্তিযোদ্ধাদের খাবার যোগান না দিলে তারা যুদ্ধ করতে পারতো না। ভূঞাপুরে মাটিকাটায় ১১ আগস্ট পাকিস্তানিদের অস্ত্রবোঝাই জাহাজ ধ্বংস করা হয়েছিল। কাদেরিয়া বাহিনীর মুক্তিযোদ্ধার সংখ্যা ১৭ হাজারের বেশি- তবে ১৮ হাজার নয়।


কাদের সিদ্দিকী বলেন, ভূঞাপুর যার জন্য হয়েছে তিনি হচ্ছেন- প্রিন্সিপাল ইবরাহীম খাঁ। তিনি পাকিস্তানকে সমর্থক করেন নাই। কালো অক্ষর যাদের পেটের মধ্যে গেছে- সেটা এই ইব্রাহীম খাঁ’র জন্যই। ইব্রাহীম খাঁর জন্যই আমি কাদের সিদ্দিকী হতে পেরেছি। টাঙ্গাইলে শামছুল হক, আবদুল মান্নান, বদি ভাই(বদিউজ্জামান ফারুক) হয়েছে।


অনুষ্ঠানে কাদেরিয়া বাহিনীর কোম্পানী কমান্ডার আব্দুল হাকীম বীর প্রতীকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ সরকারের সাবেক যগ্ম-সচিব শফিকুল ইসলাম, বিশিষ্ট লেখক মির্জা মহীউদ্দিন, শিশু সংগঠক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী তালুকদার, প্রকাশনা উৎসব উদযাপন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, প্রকাশিত গ্রন্থের সম্পাদক মির্জা মো. এছ্হাক প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, অ্যাডভোকেট জাহিদ শামস।


প্রকাশ, ‘কাদেরিয়া বাহিনীর ২৭নং হিরো কোম্পানি-৭১’ গ্রন্থের সম্পাদনা করেন মির্জা মো. এছ্হাক। তিনি কাদেরিয়া বাহিনীর ২৭ নং হিরো কোম্পানির সহকারী কোম্পানী কমান্ডার ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno