আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৭:১৪

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদের ফাঁসি কার্যকর

 

দৃষ্টি নিউজ:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন(বরখাস্ত) আবদুল মাজেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। রোববার(১২ এপ্রিল) প্রথম প্রহরে(১২-০১মি.) ফাঁসির দড়িতে ঝুঁলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করে কারাগার কর্তৃপক্ষ।

জল্লাদ শাহজাহানের নেতৃত্বে মো. আবুল, তরিকুল ও সোহেলসহ ১০ জন জল্লাদের একটি দল ক্যাপ্টেন আবদুল মাজেদের ফাঁসির রায় কার্যকর করেন বলে জানা যায়।

এর আগে শুক্রবার(১০ এপ্রিল) স্ত্রী সালেহা, স্ত্রীর বোন, বোনের জামাই (শ্যালক) ভাতিজা ও চাচাশশুরসহ পরিবারের ৫ সদস্য আব্দুল মাজেদের সাথে স্বাক্ষাত করেন।

বৃহস্পতিবার(৯ এপ্রিল) তার প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি বাতিল করে দেয়ায় ফাঁসির আদেশ কার্যকরে আর কোনো বাধা রইলো না বলে জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুল মাজেদ ২৩ বছর ধরে পলাতক ছিলেন। দীর্ঘ প্রতীক্ষার পর সোমবার(৬ এপ্রিল) দিবাগত রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

কারা কর্তৃপক্ষ জানায়, কারাগারের ভেতরে ফাঁসির মঞ্চ সব সময় প্রস্তুত থাকে। তবে পুরান ঢাকা থেকে কেরাণীগঞ্জে কারাগার হস্তান্তরের পর এই প্রথম ফাঁসি কার্যকর হলো।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno