আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১১:০৭

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ মুক্তিযুদ্ধের ৯মাস প্রেরণা যুগিয়েছে :: ড. মুনতাসীর মামুন

 

দৃষ্টি নিউজ:

দেশ বরেণ্য লেখক ও ইতিহাসবিদ প্রফেসর ড. মুনতাসীর মামুন বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ মহান মুক্তিযুদ্ধের দীর্ঘ ৯ মাস স্বাধীনতা সংগ্রামে উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে বীর বাঙালিদের প্রেরণা যুগিয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশ বেতারের ‘বজ্রকণ্ঠ’ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭মার্চের ভাষণ প্রচার করা হত।

তিনি বলেন, নতুন প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ধর্ম নিরপেক্ষতা দিয়ে রাষ্ট্রের বৈষম্য দূর করেছিলেন আর জিয়াউর রহমান ধর্মকে ব্যবহার রাষ্ট্রকে দ্বিখন্ডিত করেছেন। তিনি সোমবার(২ মার্চ) টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘ঐতিহাসিক ৭মার্চ ও স্বাধীনতার ঘোষণা’ শীর্ষক বিশেষ আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে এসব কথা বলেন।

বিশ্ববিদ্যায়ের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সেমিনার হলে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন সেমিনার ও প্রদর্শনী উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম। আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক ও লেখক স্বদেশ রায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno