আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:৩৪

বঙ্গবন্ধুসেতুতে ওজন স্কেল বিকলে টোল আদায় বন্ধ থাকায় মহাসড়কে যানজট

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতুর ওজন স্কেল বিকল হয়ে টোল আদায় বন্ধ ও সেতুর উপর তিনটি পৃথক দুর্ঘটনায় মহাসড়কে ১৪ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের সহায়তায় ধীরলয়ে থেমে থেমে যান চলাচল শুরু হয়।

মঙ্গলবার (১ জুন) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে ধীরগতিতে পরিবহন চলাচল করেছে। এতে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

জানাগেছে, মঙ্গলবার ভোর রাতে বঙ্গবন্ধুসেতু পূর্বপ্রান্তের ওজন স্টেশনের স্কেল মেশিন বিকল হওয়ায় বেশকিছু সময়ের জন্য টোল আদায় বন্ধ থাকে। ফলে ট্রাক চলাচল বন্ধ হয়ে ট্রাকের দীর্ঘ সারি মহাসড়কে যানজটের সৃষ্টি করে।

ভোর সাড়ে ৫টার দিকে বঙ্গবন্ধুসেতু পূর্বপ্রান্তে মহাসড়কে ১৭ নং ব্রিজের কাছে একটি কার্ভাডভ্যান অজ্ঞাত একটি গাড়িকে ধাক্কা দেয়। এরপর সকাল ৭টার দিকে মহাসড়কে ১৩ নং ব্রিজের কাছে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বেশ কয়েকজন আহত হয়।

এছাড়া সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধুসেতুর উপর উত্তরবঙ্গগামী লেনের ৪৮ নম্বর পিলারের কাছে একটি কার্ভাডভ্যানের পিছনে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে দুইটি যানবাহনের তিনজন গুরুতর আহত হয়। পরে সেতু কর্তৃপক্ষ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

এদিকে, সকাল সাড়ে ৮টা থেকে সকাল ৯টা পর্যন্ত ওজন স্কেল বিকল থাকায় বঙ্গবন্ধুসেতুতে টোল আদায় বন্ধ থাকে। ফলে সেতুর দুইপাড়ে পরিবহনের দীর্ঘ সারি যানজটের সৃষ্টি করে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার পরিদর্শক(তদন্ত) জেওএম তৌফিক আজম জানান, বঙ্গবন্ধুসেতুতে টোল আদায় বন্ধ থাকায় এবং সেতুর উপর সহ মহাসড়কে পরপর কয়েকটি দুর্ঘটনার ফলে পরিবহনের চাপ ছিল।

বিশেষ করে উত্তরবঙ্গগামী লেনে গণপরিবহনের চাপ ছিল বেশি। তাই যানজটের সৃষ্টি হয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno