আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সন্ধ্যা ৬:২৪

বঙ্গবন্ধুসেতুতে বিনা নোটিশে কর্মকর্তা ছাঁটাইয়ের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

dristy.tv-23
বঙ্গবন্ধুসেতুর টোল আদায়ে নিয়োজিত চুক্তিভিত্তিক কোম্পানী কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস) দায়িত্ব নেওয়ার পর থেকেই পুরনো কর্মকর্তা-কর্মচারী ছাঁটাই করে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার(২৯ জুন) কোন কারন ছাড়াই দুইজন কর্মকর্তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে। তারা দুইজনই সহকারি হিসাবরক্ষক হিসেবে কর্মরত ছিলেন। এদের মধ্যে একজন মহিলা কর্মকর্তা রয়েছেন।
জানা গেছে, সিএনএস কোম্পানীটি টোল আদায়ে দায়িত্ব নেয়ার পরই অর্ধশতাধিক লোকবল ছাঁটাই করে অদক্ষদের নিয়োগ দিয়ে সেতুর টোল আদায় করছে। গত বৃহস্পতিবার নতুন করে মারজানা হক কথা ও ফারুক কোরাইশী নামে দুইজন সহকারি হিসাবরক্ষককে বিনা নোটিশে চাকুরিচূত করা হয়েছে।
চাকুরিচ্যূতরা জানান, ঈদের ছুটিতে থাকাকালীন সময়ে গত বৃহস্পতিবার সিএনএস কোম্পানীর টোল কো-অর্ডিনেটর মুকিতুল কবীর মোবাইলে আমাদেরকে কোন কারণ ছাড়াই অফিসে আসতে নিষেধ করেন। পরে জানতে পারি আমাদের চাকুরি নেই। তারা আরো জানান, বিবিএ কর্তৃপক্ষ সেতুর টোলপ্লাজার সবকটি বুথ খোলা রাখতে বলায় অন্যান্য পদের লোকবল ছাঁটাই করছে এবং টোল কালেক্টর নিয়োগ করছে।
কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস) টোল কো-অর্ডিনেটর মো. মুকিতুল কবীর জানান, উর্ধতন কর্মকর্তাদের নির্দেশেই ওই দুইজন কর্মকর্তাকে চাকুরিচ্যূত করা হয়েছে। চলতি মাসের ১৫ জুলাইয়ের পর কোম্পানী নতুন করে টোল আদায়ের দায়িত্ব পেলে পুনরায় নিয়োগ দেয়া শুরু হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno