আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:১০

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:


ঢাকার কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপদ সড়ক এবং নৌমন্ত্রীর পদত্যাগসহ নয় দফা দাবিতে টাঙ্গাইলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার(২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইল শহর বাইপাসের নগর জলফৈ মোড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহ¯্রাধিক শিক্ষার্থী অবস্থান নেয়। এসময় বিভিন্ন্ প্লে-কার্ড ও ফেস্টুন নিয়ে নিরাপদ সড়ক ও নৌপরিবহন মন্ত্রীর পদত্যাগের দাবিতে নানা স্লেøাগান দেয়। অবরোধ চলাকালে মহাসড়কের দুইপাশে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে যায়। ফলে দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রীদের।
বিক্ষোভে অংশ নেওয়া কুমুদিনী সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সামিয়া রহমান জানান, জড়িত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ চান তারা। অন্যথায় আগামিতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।
বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালযের শিক্ষার্থী সালেহ মোহাম্মদ জানান, আগামি শনিবারের(৪ আগস্ট) মধ্যে সরকারের পক্ষ থেকে সন্তোষজনক জবাব না পেলে রোববার আরো কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হবে।
অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তারা অবরোধকারীদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। প্রায় এক ঘণ্টা পর শিক্ষার্থীরা দুপুর সাড়ে ১২টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয়।
এদিকে, মহাসড়ক থেকে অবরোধ প্রত্যাহারের পর শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। এসময় তারা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে পুরাতন বাসস্ট্যান্ড ও নিরালার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এতে শহরে স্বাভাবিক যান চলাচল বন্ধ হয়ে যায়।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, শিক্ষার্থীদের অনুরোধ করায় তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়। ভবিষ্যতে শিক্ষার্থীরা যাতে মহাসড়ক অবরোধ না করে এজন্য শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno