আজ- ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  বিকাল ৩:১৩

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে অতিরিক্ত চাপে থেমে থেমে চলছে যানবাহন

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় থেমে থেমে গাড়ি চলছে। এতে যানজট না হলেও যাত্রী সাধারণ ভোগান্তি পোহাচ্ছে।

জানাগেছে, গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত চারলেনের কাজ চলছে। চারলেনের আশিভাগ কাজ শেষ হওয়ায় ঈদে ঘরমুখো মানুষ এর সুফল পাচ্ছেন। এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ২৬টি জেলার ৯২টি রুটসহ ১২২ রুটের যানবাহন চলাচল করায় রাস্তায় যানবাহনের চাপ অত্যাধিক বেশি থাকায় মহাসড়কে ধীরগতি আর থেমে থেমে যানবাহন চলছে।

পরিবহন সংশ্লিষ্ট ও পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার(৯ আগস্ট) সকালে নাটিয়াপাড়া এলাকায় একটি যাত্রীবাহী পরিবহন উল্টে খাদে পড়ে গেলে কিছুটা যানজটের সৃষ্টি হয়। উত্তরবঙ্গগামী গাড়ির চাপ বেড়ে যাওয়ায় রাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েণ্টে যানজটের সৃষ্টি হয়। এছাড়া মহাসড়কে পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ি বিকল হয়ে যায়। এ সময় মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এর দুইঘণ্টা পর যানবাহন চলাচল কিছুটা স্বাভাবিক হলেও রাস্তায় অতিরিক্ত গাড়ির চাপের কারণে থেকে থেমে চলছে যানবাহন। এর মধ্যে ফিটনেস বিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট-খাটো দুর্ঘটনার ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি ও চারলেনের কাজ চলমান থাকার কারণে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়ক দিয়ে ঈদে ঘরমুখো মানুষ ও কোরবানির পশুবাহী ট্রাকগুলো যাতে কোন প্রকার দুর্ভোগ ছাড়াই নির্বিঘেœ গন্তব্যে পৌঁছতে পারে তার সকল ব্যবস্থা গ্রহন করেছে টাঙ্গাইল জেলা পুলিশ। মহাসড়ক যানজটমুক্ত রাখতে আট শতাধিক পুলিশ ও ১৯০জন আনসারসহ দেড় শতাধিক লোকবল দায়িত্ব পালন করছে। এছাড়াও মহাসড়কে চলাচলকারী যাত্রীরা যাতে ছিনতাই, রাহাজানী ও অজ্ঞানপার্টির খপ্পরে পড়তে না পড়ে সেজন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মির্জাপুর হাইওয়ে পুলিশের টিআই ইফতেখার নাসির রোকন। এ সময় তিনি জানান, বঙ্গবন্ধু সেতুতে অতিরিক্ত যানবাহনের চাপে শুক্রবার বেলা ১১টা থেকে প্রায় ১০মিনিট সেতুর টোল আদায় বন্ধ ছিল। পরে দ্রæত সময়ের মধ্যেই মহাসড়ক স্বাভাবিক হয়। গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩০ হাজার ৮৫৯টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয় ২ কোটি ৫২ লাখ ৪০ হাজার ৫৬১ টাকা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno