আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  ভোর ৫:৫২

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল!

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে দূরপাল্লার যাত্রীবাহী বাস অবাধে চলাচল করছে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে দূরপাল্লার বাস চলাচলে নিষেধাজ্ঞা বজায় রেখে আন্ত:জেলা বাস সার্ভিস চালু করা হলেও তা মানছে না গণপরিবহন মালিক-শ্রমিকরা।

আসন্ন ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের বাড়ি ফেরার সুযোগে দূরপাল্লার গণপরিবহনগুলো সরকারি নির্দেশনা অমান্য করে পুলিশের চোখ ফাঁকি দিতে রাতে যাতায়াত করছে। এতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বঙ্গবন্ধুসেতু টোলপ্লাজা সূত্রে জানা যায়, শনিবার (৮ মে) সকাল ছয়টা থেকে রোববার (৯ মে) সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৬ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়েছে।

এরমধ্যে পাঁচ শতাধিক দূরপাল্লার যাত্রীবাহী বাস রয়েছে। এতে মোট এক কোটি ৮৮ লাখ টাকা টোল আদায় হয়েছে।

মহাসড়কে টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধুসেতু রেলস্টেশন বাসস্ট্যান্ড পর্যন্ত বিভিন্ন স্টেশনে স্টশনে উত্তরবঙ্গের যাত্রীরা অলস সময় পাড় করছেন।

তাদের সাথে কথা বলে জানা যায়, সন্ধ্যার পর দূরপাল্লার গাড়িতে তারা গন্তব্যে পৌঁছবেন। ইফতারির সময় থেকে দূরপাল্লার গাড়ি ঢাকা থেকে যাতায়াত করে থাকে- এজন্য তারা অপেক্ষা করছেন।

যাত্রীদের সাথে কথা বলে আরও জানা যায়, বছরে এক-দুবার পরিবারের সাথে মিলিত হওয়ার সুযোগ তারা হাতছাড়া করতে রাজি নন।

ঈদের সময়ও যদি বাড়ি যেতে না পারেন তাহলে নাড়ির টান বলে আর কিছু থাকবেনা। তাই তারা যেনতেন ভাবে ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন।

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে রোববার বিকালে গিয়ে দেখা যায়, মহাসড়কের উভয় লেনে দূরপাল্লার যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন। উত্তরবঙ্গগামী বাসগুলোতে গাদাগাদি করে যাত্রী নেওয়া হলেও ঢাকাগামী বাসগুলোর অধিকাংশই যাত্রী শূন্য।

ঢাকাগামী বাস চালক শফিকুল ইসলাম, মো. খোকন মিয়া, সোলায়মান হাসান, রকিবুল সহ অনেকেই জানান, ঢাকা থেকে যাত্রী নিয়ে বগুড়ায় নামিয়ে দিয়ে ঢাকায় খালি বাস নিয়ে ফিরছেন।

ঢাকা থেকে যাত্রী নিয়ে আবার তিনি উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হবেন। তারা জানান, সামনে ঈদ- বাড়ির ছেলে-মেয়ে সহ পরিবারের কারও মুখের দিকে তাকানো যায়না। পরিবারের প্রয়োজনে পেটের তাগিদে তারা গাড়ি নিয়ে মহাসড়কে বের হয়েছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরাফাত জানান, দূরপাল্লার অনেক বাস এলেঙ্গা থেকে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া মহাসড়কে জেলা ভিত্তিক গণপরিবহন ছাড়া অন্য জেলার বাসগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শফিকুল ইসলাম জানান, সেহরির সময় দু-চারটা দূরপাল্লার গাড়ি পারাপার হয়ে থাকতে পারে। অবাধে দিন-রাত দূরপাল্লার গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছেনা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno