আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  রাত ৩:২৫

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে ১৫ কিলোমিটার যানজটেও টোল আদায় সাড়ে তিন কোটি

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে দুর্ঘটনার কারণে দীর্ঘ ১৫ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজট ও ধীরলয়ে গাড়ি চলাচল করলেও গত ৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধুসেতু দিয়ে ৪২ হাজার ৬০২টি বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৪১ লাখ ২৭ হাজার টাকা।

বঙ্গবন্ধুসেতুর উপর দুই পিকআপভ্যানের সংঘর্ষের ঘটনায় মহাসড়কে মঙ্গলবার (২৫ মে) ভোর থেকে বঙ্গবন্ধুসেতু পূর্ব থেকে মহাসড়কে টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভার পৌলি পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

পরে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের তৎপরতায় সকাল সাড়ে ৬টার দিকে ধীরলয়ে যান চলাচল শুরু হয়। এছাড়া মহাসড়কে দূরপাল্লার যানবাহন চলাচল শুরু হওয়ার পর থেকে গত ২৪ ঘণ্টায় ছোট ছোট দুর্ঘটনার কারণে মাঝে মাঝেই ধীরলয়ে যানবাহন চলাচল করেছে।

বঙ্গবন্ধুসেতু টোলপ্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে ১২-১৩ হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। এর মধ্যে দূরপাল্লার বাস- ট্রাকের সংখ্যাই বেশি থাকে।

কিন্তু করোনা সংক্রমণ রোধে সরকার দূরপাল্লার বাস বন্ধ করে দিলেও এ সেতু দিয়ে স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেশি যানবাহন পারাপার হয়েছে।

করোনা সংক্রমণ রোধে দীর্ঘদিন সরকারি নির্দেশ অনুযায়ী দূরপাল্লার বাস বন্ধ রাখার পর সোমবার (২৪ মে) থেকে দূরপাল্লার বাস চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিলে মহাসড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাসের সিরিয়াল পড়ে যায়।

সূত্রমতে, বঙ্গবন্ধুসেতু দিয়ে স্বাভাবিকের তুলনায় রোববার(২৩ মে) সকাল ৬টা থেকে সোমবার (২৪ মে) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৬০২টি রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে দূলপাল্লার বাস পারাপার হয়েছে দুই হাজার ৯১৫টি।

এতে টোল আদাল হয়েছে এক কোটি ৫৪ লাখ ২৭ হাজার টাকা। এর আগের ২৪ ঘণ্টায় ২৪ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮৭ লাখ টাকা। তবে এদিন দূরপাল্লার বাস কম থাকলেও অন্যান্য যানবাহন বেশি পারাপার হয়েছে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) শফিকুল ইসলাম জানান, সোমবার দিবাগত রাত পৌঁনে এগারটার দিকে সেতুর ৩৬ নম্বর পিলারের কাছে ঢাকামুখী একটি পিকআপভ্যান অপর একটি পিকআপভ্যানকে ধাক্কা দেয়।

পরে আরেকটি ট্রাক এসে দুর্ঘটনা কবলিত পিকআপ দুটিতে ধাক্কা দেয়। এতে সেতুর উপর যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত কয়েক দফায় সেতু কর্তৃপক্ষ টোল আদায় বন্ধ রাখে।

এতে সেতুর পূর্বপ্রান্ত থেকে মহাসড়কের পৌলি পর্যন্ত থেমে যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সাথে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে। সকাল সাড়ে ৮টার পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno