আজ- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:১৭

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে ৪০ কিলোমিটারে যানজট

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপে প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে গণপরিবহন চালু হওয়ায় মহাসড়ক আগের রূপে ফিরে আসায় ঊদে ঘরমুখো মানুষের ভিড়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুসেতু পূর্বপাড় গোলচত্তর থেকে মির্জাপুরের পাকুল্যা পর্যন্ত ওই যানজটের সৃষ্টি হয়। ফলে ঈদে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগের শিকার হন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে মহাসড়কের করটিয়া, আশেকপুর, ঘারিন্দা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলী, এলেঙ্গা, হাতিয়া ও সল্লা এলাকায় ঘুরে যানজটের এ ভয়াবহ চিত্র দেখা যায়।

একাধিক যানবাহনের চালক জানায়, গাড়ির চাপ বেড়ে যাওয়ায় মহাসড়কে মির্জাপুরের পাকুল্যা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানজটের সৃষ্টি হয়েছে।

এরমধ্যে করটিয়া থেকে সেতুর পূর্বপ্রান্তের গোলচত্তর পর্যন্ত ৪০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট নিরবচ্ছিন্ন।

সড়কে দায়িত্বরত পুলিশের তৎপরতায় মাঝে মধ্যে ধীরগতিতে গাড়ি চললেও আবার যানজট হচ্ছে। আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ি চলছে।

তবে মহাসড়কের ঢাকাগামী লেনে কোন যানজট নেই। ঈদুল আযহাকে সামনে রেখে গণপরিবহন চালু হওয়ায় সড়কে যাত্রীদের যাতায়াত বেড়েছে। এজন্য মহাসড়ক আগের রূপে ফিরে এসেছে।

যাত্রীরা জানায়, টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত যানজট সবচেয়ে বেশি। মির্জাপুরের পাকুল্যা থেকে করটিয়া এবং এলেঙ্গা থেকে সেতুর গোলচত্তর পর্যন্ত থেমে থেমে যানজট হচ্ছে।

ফলে ঘণ্টার পর ঘণ্টা তাদেরকে মহাসড়কে কাটাতে হচ্ছে। এতে তারা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। অনেক মানুষ গাদাগাদি করে কম ভাড়ায় ট্রাকে বাড়ি ফিরছে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ(ওসি) শফিকুল ইসলাম মহাড়কে যানজটের বিষয়টি অস্বীকার করেন।

তিনি জানান, গাড়ির চাপ থাকলেও এখন সড়ক স্বাভাবিক রয়েছে। যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে যানবাহনের প্রচুর চাপ রয়েছে। অনেক স্থানে ধীরগতিতে গাড়ি চলাচল করছে।

সকালে যানজট হলেও বেলা বাড়ার সাথে সাথে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে এখনও মাঝে মাঝে সড়কে গাড়ি আটকে যাচ্ছে। যানজট যাতে না হয় এজন্য পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno