আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:০৩

বঙ্গবন্ধু সেতুতে সাড়ে তিন কোটি টাকার টোল আদায়

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৪৮৮ টি যানবাহনের বিপরীতে তিন কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকার টোল আদায় হয়েছে। বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।


বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বাসেক) সাইট অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭ জুন) সকাল ৬টা থেকে বুধবার (২৮ জুন) সকাল ৬ টা পর্যন্ত তিন কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকার টোল আদায় হয়েছে। এরমধ্যে সেতু পূর্ব দিয়ে ৩৬ হাজার ৪৯১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে দুই কোটি ৬৬ লাখ ৯৭ হাজার ৭৫০ টাকা এবং সেতু পশ্চিম দিয়ে ১৮ হাজার ৯৯৭ টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৫১ লাখ ৭০ হাজার ৪৫০ টাকা।


এরআগে সোমবার (২৬ জুন) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২৭ জুন) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৫৬০টি যানবাহনের বিপরীতে তিন কোটি ২৫ লাখ ৫১ হাজার ৪৫০ টাকার টোল আদায় করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক)।


বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদের সময় স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেশি যানবাহন পারাপার হয়ে থাকে। ট্রাক, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ নানা যানবাহনের চাপ যায়। বঙ্গবন্ধু সেতু নতুন রের্কড সৃষ্টি করে গত ২৪ ঘণ্টায় ছোট-বড় মিলিয়ে ৫৫ হাজার ৪৮৮ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।


প্রকাশ, ১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক দিয়ে সেতু পাড় হয়ে উত্তরবঙ্গের ২৩টি জেলার যানবাহন চলাচল করে। স্বাভাবিকভাবে গড়ে প্রতিদিন ১৬-১৭ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়। ঈদসহ বিভিন্ন উৎসবের ছুটিতে পরিবহনের সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno