আজ- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ২:০৩

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ১৫ কিলোমিটারে ধীরগতি-যানজট

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে বৃষ্টির কারণে ১৫ কিলোমিটার এলাকায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। ফলে মাঝে মাঝে যানজটেরও সৃষ্টি হচ্ছে।

শুক্রবার(৪ ফেব্রুয়ারি) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তের গোলচত্তর থেকে পৌলী পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কে এ অবস্থার সৃষ্টি হয়। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন।


যানজটের কারণে গাড়িতে থাকা নারী ও শিশুরা ভোগান্তি পড়েন। অন্যদিকে কাঁচামাল বোঝাই ট্রাকগুলো সময় মতো গন্তব্যে যেতে না পারায় মালিকরা ক্ষয়ক্ষতির শিকার হয়।


একাধিক যানবাহনের চালক জানান, দীর্ঘ সময় ধরে অত্যন্ত ধীরগতিতে গাড়ি চলাতে হচ্ছে। আবার মাঝে মাঝেই যানজট হওয়ায় ঠাঁয় বসে থাকতে হচ্ছে। যানজটে আটকে পড়া গাড়ির যাত্রী ও চালকরা জানান, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে এমনিতেই মহাসড়কে যানবাহন বেশি থাকে। অনেকেই বাড়ি যান। গাড়ির চাপের সঙ্গে বৃষ্টি যোগ হওয়ায় তারা ভোগান্তিতে পড়েছেন।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, শুক্রবার রাতে বৃষ্টি হওয়ার পর যানবাহনের চালকদের অধিকাংশই গাড়িতে ঘুমিয়ে পড়েন। গাড়ি ধীরে চালানোর ফলে ভোর থেকে মহাসড়কের পৌলী থেকে গোলচত্তর পর্যন্ত গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়।


বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম জানান, শুক্রবার অতিরিক্ত গাড়ির চাপ ও বৃষ্টির কারণে সড়কে যানবাহন ধীরগতিতে যাচ্ছিল। ভোরে বিচ্ছিন্নভাবে কোন কোন স্থানে যানজটের সৃষ্টি হয়।

সকাল ৮টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হলেও সকাল সাড়ে ১১টার দিকে আবার বৃষ্টি শুরু হওয়ায় মহাসড়কে ধীর গতিতে গাড়ি চলছে।


প্রকাশ, এ মহাসড়ক দিয়ে কমপক্ষে ২৩টি জেলার যানবাহন চলাচল করে। প্রতিদিন গড়ে ১৪-১৫ হাজার ছোটবড় যান বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। ফলে ধীরগতি, যানজট ও দুর্ঘটনা মহাসড়কের এ অংশে প্রায়ই ঘটে থাকে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno