আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৬:২০

বন বিভাগের অযৌক্তিক মামলা প্রত্যাহারের উদ্যোগ নিয়েছে সরকার :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্র ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, গারোদের উপর বন বিভাগের অযৌক্তিক মামলা প্রত্যাহারে সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

কোন গারো আদিবাসীকে তার বসতবাড়ি থেকে উচ্ছেদ করা হবে না এবং কেউ বন বিভাগের অযৌক্তিক মামলার মাধ্যমে হয়রানির শিকার হবেন না।

শনিবার(৫ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের মধুপুর উপজেলার শোলাকুড়িতে আশ্রয়ণ প্রকল্পের ঘর ও কম্বল এবং মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


মধুপুর উপজলা প্রশাসন আয়োজিত ওই অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের প্রয়োজনীয় খাদ্য নিশ্চিত করেছেন। দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না।

প্রধানমন্ত্রী এখন দেশের মানুষের বাসস্থান ও চিকিৎসা সেবা নিশ্চিতে কাজ করছেন। ঘরহীনকে ঘর দিচ্ছেন, যাতে কেউ ঘরহীন- গৃহহীন না থাকে। ফলে এ দেশে কেউ ঘরহীন থাকবে না।


মধুপুরের আদিবাসী গারোদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন- বাঙালি, গারো, হাজং, চাকমা, মারমাসহ অবাঙালি ও সকল ধর্মের-বর্ণের সবাই মিলে আমরা একটা পরিবার।

বর্তমান সরকার আদিবাসী ক্ষুদ্র-নৃগোষ্ঠীর উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। কিন্তু কিছু এনজিও আদিবাসীদের উন্নয়নের নামে বিদেশি সাহায্য এনে নিজেদের ব্যক্তিগত উন্নয়নে ও বাড়ি-গাড়ি কেনায় তা ব্যয় করছে। মন্ত্রী এ ব্যাপারে আদিবাসীদেন সচেতন থাকার আহ্বান জানান।


ওই অনুষ্ঠানে মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন, পৌরসভার মেয়র মো. সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি(১) ইয়াকুব আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহম্মেদ নাসির, শোলাকুড়ি ইউপি চেয়ারম্যান আখতার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno