আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:১৬

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ বানিয়ে ছিলাম।

যে দেশে সকল সম্প্রদায়ের মানুষ- হিন্দু, খ্রিস্টান, মুসলিম, বৌদ্ধ সকলে সমান অধিকার ভোগ করবে। আমাদের মধ্যে যে সম্পর্ক- সেটা হলো সাম্প্রদায়িক সম্প্রীতি। যে সম্পর্ক গড়ে উঠেছে- এটা অক্ষুন্ন থাকবে।


তিনি বলেন, আওয়ামী লীগ হলো ধর্ম নিরপেক্ষ ও অসাম্প্রদায়িক দল। কেউ যদি আঘাত করতে আসে, জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হিন্দু ভাইদের পাশে থাকবো ইনশাআল্লাহ। মঙ্গলবার(২০ জুন) সন্ধ্যায় টাঙ্গাইলের মধুপুরে হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।


এসময় কৃষিমন্ত্রী মধুপুরের নিত্যানন্দ সেবা আশ্রম পরিদর্শন করে। মধুপুরের হিন্দু সম্প্রদায়েরা লোকেরা রথযাত্রায় তাদের নানা বয়সের মানুষ অংশ গ্রহণ করে।


রথযাত্রা টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের নতুন বাজার সেবা আশ্রম থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। তারা আষাঢ়ের শুরুতে দ্বিতীয়য়া তিথিতে প্রতিবছরের ন্যায় এবারও রথযাত্রা করে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, সাবেক ভাইস চেয়ারম্যান ডা. মীর ফরহাদুল আলম, মহিষমারা ইউনিয়নের চেয়ারম্যান মহির উদ্দিন, কুড়ালিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর মান্নান প্রমুখ।


কৃষিমন্ত্রী পরে মধুপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের কাজ পরিদর্শন শেষে উপজেলা পরিষদ হলরুমে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন নিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভায় মিলিত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno