আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:০০

বালুখেকোদের হামলায় ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নাগরপুরে অবৈধভাবে বালুউত্তোলনের স্থানে ভ্রাম্যমান আদালতের উপর হামলা চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুরকে লাঞ্ছিত করেছে বালু ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার(২২ এপ্রিল) বিকালে যমুনার শাখা নদীর দপ্তিয়র ইউয়িনের বাগকাটারী অংশে ওই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাগেছে, যমুনার শাখা নদীর বাগকাটারী অংশে স্থানীয় কতিপয় বালু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করছিলেন।

খবর পেয়ে নাগরপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুরের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এ সময় বালু ব্যবসায়ীরা ভ্রাম্যমান আদালতের বিচারক তারিণ মসরুরের উপর হামলা চালায়।

তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনার সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান টাঙ্গাইল র‌্যাব-১২ কে অবহিত করে।

পরে ডিএডি মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি দল ও নাগরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তারিণ মসরুরকে উদ্ধার ও হামলাকরী সেনা সদস্য শরিফ উদ্দিন সহ দুই বালু ব্যবসায়ীকে আটক করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, উপজেলার বাগকাটারী অংশে যমুনার শাখা নদীতে এক শ্রেণীর অবৈধ বালু ব্যবসায়ী ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছিল।

এমন সংবাদে বৃহস্পতিবার বিকালে ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অবৈধ বালু উত্তোলনের দায়ে স্থানীয় জাহাঙ্গীর ও উজ্জলকে আটক করা হয়।

এ খবরে ক্ষিপ্ত হয়ে সেনা সদস্য শরীফ উদ্দিন দলবল নিয়ে ভ্রাম্যমান আদালতের উপর হামলা করে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও আটককৃতদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে।

সেনা সদস্য শরিফ উদ্দিন (আইডি নং-১৩০৫৭২) কুমিল্লা ক্যান্টনমেন্টে কর্মরত। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে। তিনি বর্তমানে দুই মাসের ছুটিতে রয়েছেন।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান সন্ধ্যায় জানান, হামলাকারী সেনা সদস্য শরিফ উদ্দিনকে থানা হেফাজতে রাখা হয়েছে।

শুক্রবার(২৩ এপ্রিল) তাকে ঘাটাইল ক্যান্টনমেন্টে হস্তান্তর করা হবে। পরে সেনা আইনে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান ইউএনও।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno