আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:২২

বাল্যবিয়ের অপরাধে কাজীসহ তিন জনের কারাদণ্ড চার জনের জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাল্যবিয়ে রেজিস্ট্রি করার অপরাধে কাজীকে এক বছর, বর ও বরের বাবা এবং চাচাকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই ঘটনায় কনের মা, দাদা, বড়ভাই ও কনের খালাত ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার(১১ মার্চ) দিনগত রাত ১০ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা এ আদেশ দেন।

জানা যায়, গত সোমবার(৯ মার্চ) সখীপুর উপজেলার বোয়ালী গ্রামের সিরাজ মিয়ার প্রবাসী ছেলে রফিকুল ইসলামের সঙ্গে নবম শ্রেণির এক ছাত্রীর চার লাখ টাকা দেনমোহরে বিয়ে রেজিস্ট্রি হয়। ওই বিয়ের রেজিস্ট্রি করেন, সখীপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনের সহকারী ও বোয়ালী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক নাসির উদ্দিন।

খবর পেয়ে বুধবার বিকালে ইউএনও আসমাউল হুসনা লিজা ওই বাল্যবিয়ের সঙ্গে সংশ্লিষ্টদের ধরে এনে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসান। পরে কাজীর সহকারী (ভুয়া কাজী) নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া এবং চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড দেন। অন্যদিকে, কনের মা, কনের দাদা, কনের বড়ভাই ও কনের খালাত ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা ধার্য করেন। এ ঘটনায় যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনকেও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

বৃহস্পতিবার(১২ মার্চ) বিষয়টি নিশ্চিত করে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমাউল হুসনা লিজা জানান, সখীপুরে আশঙ্কাজনক হারে বাল্যবিয়ের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এ সাজা সকলের জন্য সতর্কবাণী হয়ে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno