আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ৯:১৪

বাসাইল প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক সন্ত্রাসী হামলার শিকার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল জেলা প্রতিনিধি এনায়েত করিম বিজয় সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার হয়েছেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে বাসাইল উপজেলার কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন বিবাদমান একটি জমিতে ঘর তোলা নিয়ে গ্রামের দু’পক্ষের বাকবিতন্ডার সময় তার ওপর হামলা চালানো হয়।

হামলায় গুরুতর আহত এনায়েত করিম বিজয়কে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে হামলার সময় সেখানে কয়েকজন পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তারা সাংবাদিককে রক্ষার কোন উদ্যোগই নেননি বলেও অভিযোগ ওঠেছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি হিন্দু পরিবারের বিরোধ চলছে। রোববার সকালে ওই জমিতে হিন্দু পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। এসময় স্থানীয়রা তাদের বাঁধা দেয়।

কাউলজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবিও স্থানীয়দের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন। দ্রুত সেখানে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এদের মধ্যে একদল বাড়ি বানানোর পক্ষে ও অপরপক্ষ তাদের বাঁধা দিতে থাকে।

ঘটনাস্থলে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে ছবি তুলছিলেন বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়। উত্তেজনা সৃষ্টি হলে কিছু লোক উদ্দেশ্যমূলকভাবে সাংবাদিক বিজয়ের শরীরে হাত তোলেন।

তারা এলোপাতাড়ি ভাবে বিজয়কে মারধর করে। মাথায় হেলমেট থাকায় তিনি কোনো রকমে রক্ষা পান। পরে স্থানীয় চেয়ারম্যান তাকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদের অফিস কক্ষে নিয়ে যান। বর্তমানে তিনি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আহত সাংবাদিক এনায়েত করিম বিজয় জানান, ইউপি চেয়ারম্যান খবর দেওয়ায় তিনি সেখানে যান। সেখানে গিয়ে তিনি ঘটনার ছবি তুলছিলেন। হঠাৎ অনেক লোক সমবেত হয়ে পরস্পরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

স্থানীয় মুসলমানদের পক্ষ থেকে কিছু লোক এসে তাকে এলোপাতারি মারতে থাকে। মাথায় হেলমেট থাকায় তিনি কোনো রকমে প্রাণে রক্ষা পান।

ঘটনাস্থলে থাকা বাসাইল থানার উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল বলেন, সেখানে দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। দুই পক্ষ পরস্পরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। আমরা তিনজন বাইরে ছিলাম।

এর মধ্যেই হামলার ওই ঘটনাটি ঘটে। পরে আমরা জনগণকে ঠেলে ভেতরে গিয়ে সাংবাদিক এনায়েত করিম বিজয়কে উদ্ধার করি।

কাউলজানি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবি বলেন, সাংবাদিক বিজয় আমার পূর্ব পরিচিত। পাশাপাশি গ্রামের মানুষ। ওই পরিবারটি ইউনিয়ন পরিষদের জায়গার গাছ কেটে সেখানে ঘর তোলার চেষ্টা করে।

এতে স্থানীয়রা তাদের বাঁধা দেয়। চেয়ারম্যান হিসেবে আমিও বাঁধা দেই। আমি এ সময় সাংবাদিক বিজয়কে ডেকে আনি। তিনি সেখানে এসে ছবি তুলছিলেন।

পুলিশ ঘটনাস্থল থেকে সরে যাওয়ায় সাংবাদিক বিজয়ের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এজন্য আমি ভীষণ দুঃখিত ও মর্মাহত।

বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুন অর রশিদ বলেন, হামলার ঘটনায় এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান জানান, কাউলজানি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি হিন্দু পরিবারের বিরোধ ও মারামারির সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।

তবে ওই স্থানে কোন সাংবাদিকের উপর হামলা চালানো হয়েছে এমন কোন অভিযোগ তিনি পাননি।

এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ ও সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, বাসাইল

প্রেসক্লাবের সভাপতি আশিকুর রহমান পলাশ সহ বিভিন্ন উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। তারা হামলার তীব্র নিন্দা ও জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno