আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:৩২

বিএনপির সঙ্গে সমঝোতার সুযোগ দেখি না- তবে দরজা খোলা :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি হুমকি দিচ্ছে। ১৮ তারিখের আন্দোলনে তারা চূড়ান্ত ঘোষণা দেবে। দেশকে অচল করে দেবে। ঢাকা থেকে দেশকে বিচ্ছিন্ন করবে। চরমভাবে অস্থিতিশীল করার চেষ্টা করবে, সরকারের পদত্যাগ ছাড়া আর কোনো উপায় থাকবে না।

সেই প্রেক্ষিতে আমাদের শক্তি হলো জনগণ। আন্তর্জাতিক এবং দেশীয় নানা ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের মূল শক্তি হলো জনগণ। জনগণ সবসময় আমাদের সঙ্গে ছিল। ২০০৬ সালেও বিএনপি ষড়যন্ত্র করেছিল। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কৃষিমন্ত্রী বলেন, আমি বিএনপির সঙ্গে সমঝোতার কোনো সুযোগ দেখি না- তবে দরজা খোলা। বিএনপি আসতে চাইলেই আসতে পারবে। আমার দৃঢ় বিশ্বাস এখনও সময় আছে তাদের শুভ বুদ্ধির উদয় হবে এবং তারা নির্বাচনে আসবে। তবে এইটুকু বলতে চাই যে আন্দোলন করে সরকারের পদত্যাগ ঘটাবে, তাদের দাবি আদায় করবে- এটি তারা কোনোক্রমেই করতে পারবে না।


মন্ত্রী বলেন, ১/১১ এর সময় জনগণের সমর্থনের কারণেই সামরিক বাহিনী সেদিন সরকার পরিবর্তন করে সরকার গঠনের নির্বাচন করার সৃষ্টি করে দিয়েছিল। কাজেই আমরা বলছি জনগণ আমাদের মূল শক্তি।

জনগণকে যদি আমরা ঐক্যবদ্ধ করতে পারি কোনো আন্তর্জাতিক ষড়যন্ত্র, কোনো দেশীয় ষড়যন্ত্র কোনোক্রমেই সফল হওয়া সম্ভব নয়। অতীতেও হয়নি- আগামি দিনেও হবে না। সাময়িক বিপর্যয় আমাদের হয়েছে। কিন্তু চূড়ান্তভাবে জনগণকে নিয়ে আমরা বিজয়ী হয়েছি- আগামিতেও হবো।


তিনি বলেন, বাংলাদেশে এমন কোনো গ্রাম নেই, এমন কোনো পাড়া নেই যে, যেখানে আওয়ামী লীগের কর্মী নেই। বিদেশিরাও এটা মর্মে মর্মে উপলব্ধি করে যে- আওয়ামী লীগকে ষড়যন্ত্র করে ক্ষমতাচ্যুত করা যাবে সাময়িক। কিন্তু পরবর্তীতে এটার চরম মূল্য তাদের দিতে হবে। আওয়ামী লীগের সেই শক্তি আছে। আওয়ামী লীগ ঘুরে দাঁড়াতে পারে। কাজেই এটি সহজ না।


জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি(১) শামছুল হকের সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, মানবসম্পদ সম্পাদক শামছুন নাহার চাপা, সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম প্রমুখ। এ সময় জেলার সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।


পরে এদিন বিকালে মন্ত্রী টাঙ্গাইল সদর উপজেলার বাগবাড়ী চৌবাড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় যোগ দেন। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিকের সভাপতিত্বে ওই জনসভায় মন্ত্রী অনুরূপ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno