আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ১১:৪৯

বিএনপি এখন দেশের কথা ভাবছেনা :: কাদের সিদ্দিকী

 

দৃষ্টি নিউজ:

কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম বলেছেন, প্রধানমন্ত্রীর অধীনে আমি নির্বাচনে যাইনি- যাচ্ছি না। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে- এটা সত্য ও শুদ্ধ কথা।


তিনি বলেন, বিএনপি এখন দেশের কথা ভাবছে না। তারা আন্তর্জাতিক ক্ষমতা ব্যবহার করে সরকারে যেতে চেষ্টা করছে।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম অপেক্ষমান সাংবাদিকদের সাথে কথা বলেন।


মনোনয়নপত্র জমা দেওয়ার পর কাদের সিদ্দিকী ইউএনও কার্যালয়ের সামনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে বলেন, আসলে বিএনপি ইদানীং দেশের জন্য ভাবছে না। তারা আন্তর্জাতিক ক্ষমতার দ্বারা সরকারে যেতে চায়।


তিনি বলেন, ভোটাররা ভোট দিতে না এলে নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে না- তবে প্রচুর সংখ্যক ভোটার ভোট দিতে এলে নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে। আমি চাই- একটি স্বচ্ছ নির্বাচন।

নির্বাচনের কোন দল এল, আর এল না, সেটি বড় কথা নয়। আমি চাই- সরকারের প্রভাবমুক্ত একটি নির্বাচন। জনগণ স্বতঃস্ফূর্তভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারল কি না- এটাই গুরুত্বপূর্ণ।


আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা বা আসন ভাগাভাগি হচ্ছে কি না- এমন প্রশ্নের জবাবের বঙ্গবীর বলেন, আমি এগুলো বুঝি না। আমি কোনো ভাগাভাগিতে নেই। যদি ভাগাভাগি করতাম- তাহলে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সঙ্গে হাত মেলাতাম।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন সঠিক হবে কি না- এমন প্রশ্নের জবাবে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমরা তো প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন করছি না। আমরা নির্বাচন করছি- নির্বাচন কমিশনের অধীনে।


এ সময় কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন সিদ্দিকী, উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুস সবুর খান, সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা শ ম আমজাদ হোসাইন সহ রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের ভেতর কমপক্ষে ২০-২৫ নেতাকর্মী উপস্থিত ছিলেন। কার্যালয়ের বাইরে আরও শতাধিক নেতাকর্মী ছিলেন।


বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম সর্বশেষ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। টাঙ্গাইল-৮ আসনে সেবার তিনি গামছা প্রতীক নিয়ে তৃতীয় হয়েছিলেন।

ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত শওকত মোমেন শাহজাহান নৌকা প্রতীকে কাদের সিদ্দিকীর চেয়ে এক লাখ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচন তার দল নির্বাচন বর্জন করেছিল।

২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে ঋণ খেলাপির কারণে কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হয়। পরে তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী ওই নির্বাচনে অংশ নেন। ওই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno