আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১২:১৬

বিক্রিকালে সরকারি চাল জব্দ ॥ বহনকারীর কারাদণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঘাটাইল ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ৩৩৫কেজি চাল সহ ব্যাটারি চালিত অটোবাইক চালককে জনতা আটক করেছে। বুধবার(৮ এপ্রিল) উপজেলার টিলাবাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় অবৈধ চাল বহনকারী ব্যাটারি চালিত অটোবাইক চালক আবু তাহেরকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। চালগুলো থানা হেফাজতে এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, বুধবার ভোরে ব্যাটারি চালিত অটোবাইকে করে চাল বিক্রির জন্য নেওয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী অটোবাইকটি আটক করে ঘাটাইল থানা পুলিশে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই চাল জব্দ করে থানায় নিয়ে যায়। ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা সংবাদ পেয়ে জব্দকৃত চাল আবার ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে তিনি বুধবার দুপুরে টিলাবাজারে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অটোবাইক চালককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ সময় জব্দকৃত চাল সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির আহম্মেদ, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন জানান, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা আগামি দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।

অটোবাইক চালক আবু তাহের জানান, ঘাটাইল ইউনিয়নের উজ্জল মিয়া ও ভুলু চৌকিদার তাকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলেন। এ ছাড়া তিনি আর কিছু জানেন না। ভুলু চৌকিদার বর্তমানে পলাতক রয়েছেন।

ঘাটাইল ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মো. হায়দর আলীর সাথে মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওযা যায় নি।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার বলেন, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটোবাইক চালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরো বলেন, চালগুলো থানা হেফাজতে এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা করা হয়েছে। ঘটনার মূলহোতাদের খুঁজে বের করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno