আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:১০

বিদেশিদের সঙ্গে বিএনপি-জামায়াতের কারা বৈঠক করেছে তা তদন্তের দাবি

 

দৃষ্টি নিউজ:

বিএনপি-জামায়াতের কারা মার্কিন রাষ্ট্রদূতসহ বিদেশিদের সঙ্গে বৈঠক করেছেন- তদন্ত করে সেটি জাতিকে জানাতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি। অবিলম্বে দেশে নৈরাজ্য বন্ধেরও আহ্বান জানিয়েছে দলটি।

বুধবার (২২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন এ আহ্বান জানান।


তিনি বলেন, দেশের অচলাবস্থা সৃষ্টির জন্য আমেরিকার সহায়তায় সুদূরপ্রসারী পরিকল্পনা ছিল বিএনপি-জামায়াতের। তারই অংশ হিসেবে দলটি দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। নির্বিঘ্নে কর্মসূচি পালনের সুযোগও নিতে চাচ্ছে না দলগুলো।


বিএনপিকে উদ্দেশ করে মাওলানা ইসমাইল বলেন, দীর্ঘদিন ধরে আন্দোলন কর্মসূচি জনসম্পৃক্ত করে তুলতে না পারা ও আন্দোলনের জন্য নতুন ইস্যু সৃষ্টির ব্যর্থতায় সহিংসতার পথ বেছে নিয়েছে দলটি। এখন দলের কর্মসূচিও আসে অজ্ঞাত স্থান থেকে। মাঠেও দেখা যায় না দলীয় কোনো নেতাকর্মীকে।

জনগণ বাস্তবতার তাগিদে আন্দোলনকে উপেক্ষা করায় বিএনপি জোটের হরতাল-অবরোধ কর্মসূচি ক্রমেই দুর্বল হয়ে পড়ছে। বিএনপির দাবি মেনে না নিলে হরতালসহ আইন অমান্য ও অসহযোগ আন্দোলন শুরু করবে বলে হুমকি দিয়েছে বিএনপি। এতে জনমনে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।


লিখিত বক্তব্যে তিনি বলেন, কয়েকমাস আগে বিএনপির সিনিয়র একজন নেতা মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ভগবান বলে সম্বোধন করেছেন। এছাড়া বিগত দুয়েক বছর অনেক বিদেশি রাষ্ট্রদূত ঠিক নির্বাচনের আগ মুহূর্তে অনেক বেশি কথা বলা শুরু করেছেন। এরপর থেকেই সারাদেশে এমন নৈরাজ্য শুরু হয়েছে। তার মানে কি? তাদেরকে এরাই উস্কে দিচ্ছে। মার্কিন রাষ্ট্রদূতসহ বিদেশিদের সাথে কারা কারা বৈঠক করেছে সেগুলো তদন্ত করে করে জাতিকে জানানো হোক।


ইসমাইল হোসাইন বলেন, দুঃখের বিষয় হলো- বিএনপির সিনিয়র একজন নেতা মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ভগবান বলে ভক্তি দেখালেন, তাকে অবতার বললেন- অথচ এমন চরম ইমান বিধ্বংসী কথা আমাদের দেশে কথিত অনেক ইসলামী দল, চরমোনাই পীর ও হেফাজত নেতাদের কানে পৌঁছালো না। তারা এমন ইসলামবিরোধী কথা শুনেও না শোনার ভান ধরে ছিলেন।

অথচ অন্য কারও এমন বক্তব্য হলে তারা বায়তুল মোকাররম উত্তর গেট গরম করে ফেলতেন। এখন জনমনে প্রশ্ন উঠেছে, তাহলে কি চরমোনাই পীর ও হেফাজত নেতারাও পিটার হাসকে ভগবান বলে মনে করেন? যেহেতু তারা এখন পর্যন্ত কোনো প্রতিবাদ করেননি তাহলে নীরবতা সম্মতির আলামত হিসেবে আমরা এমনটিই সত্য হিসেবে ধরে নেব।


তিনি বলেন, ফিলিস্তিনি মুসলমানদের ওপর এখনও ইসরাইল গণহত্যা চালাচ্ছে। তাদের হাসপাতালগুলোও ইহুদিবাদী দখলদারদের অত্যাচার থেকে রক্ষা পাচ্ছে না। অথচ বাংলাদেশের ইসলামী বিভিন্ন দল, চরমোনাই ও হেফাজত নেতাদের ভাবে মনে হচ্ছে- ফিলিস্তিনি মুসলমানরা খুব সুখে শান্তিতে বসবাস করছে।

তারা শুরুর দিকে দুয়েকদিন লোক দেখানো প্রতিবাদ করলেও এরপর থেকে ভগবান পিটার হাস ও তাদের বিদেশি প্রভুদের খুশি করতে মুখে কুলুপ এঁটেছে। চরমোনাই পীরের দল নির্বাচন নিয়ে যতবার মিছিল করেছে এর একভাগও তারা ফিলিস্তিনের পক্ষে প্রতিবাদ করেনি। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, মুসলমানদের আবেগ-অনুভূতি, টাকা-পয়সায় পরিচালিত হয়ে যারা ফিলিস্তিনি মুসলমানদের সবসময় সোচ্চার থাকে না- তারা ইসলামের নামে বাংলাদেশে আর রাজনীতি করতে পারবে না।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা আবুল খায়ের মো. ওহিদি, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল মমিন সিরাজী, দলটির যুগ্ম মহাসচিব কাজী শাহ মোহাম্মদ ওমর ফারুক, আলহাজ্ব হযরত মাওলানা কাজী আব্দুল মোশাররফ হোসেন মিরন, মাওলানা জাহাঙ্গীর আলম প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno