আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৫:২২

বিসিকে দুই বেকারী দোকানে ২৫ হাজার টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল বিসিক শিল্প নগরীতে নোংরা ও অস্বাস্থকর পরিবেশে সেমাই ও বেকারী পণ্য তৈরি করার অপরাধে দুইটি বেকারী ফ্যাক্টরীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার(৫ এপ্রিল) দুপুরে টাঙ্গাইলে কর্মরত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের সহকারী পরিচালক সিকদার শাহীনুর আলমের নেতৃত্বাধীন বাজার তদারকি টিম ওই জরিমানা করেন।


নোংরা ও অস্বাস্থকর পরিবেশে সেমাই ও বেকারী পণ্য তৈরি ও সংরক্ষণ করার অপরাধে মেসার্স মক্কা সুইটস অ্যান্ড বেকারীকে ১৫ হাজার এবং মেসার্স পদ্মা বেকারীকে ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, তদারকি মূলক অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম ও জেলা পুলিশের সদস্যরা অংশ নেন।


তিনি আরও জানান, অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাকলাপ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। শহরের বড় কালিবাড়ী এলাকার কাপড়ের দোকানগুলোতে একই পণ্যে একাধিক মূল্যতালিকা না বসানোর নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া ব্যবসায়ীদের বেচাঁকেনার রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন করতে হ্যান্ড মাইকে প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno