আজ- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৮:৩৭

বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা জামায়তের হরতাল আহ্বান

 

দৃষ্টি নিউজ:

আগামিকাল বৃহস্পতিবার(১২ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালসহ তিন দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। কর্মসূচির অংশ হিসেবে বুধবার(১১ অক্টোবর) সারাদেশে বিক্ষোভ এবং শুক্রবার(১৩ অক্টোবর) দোয়া দিবস পালন করবে তারা।
গত ৯ অক্টোবর রাতে ঢাকায় অনুষ্ঠিত এক ঘরোয়া বৈঠক থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার একং সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ জামায়াতে ইসলামীর নেতাদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদ ও তাদের মুক্তির দাবিতে এই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত।
এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ সব বিরোধীদলকে নেতৃত্বশূন্য করে দেশকে একদলীয় শাসনের দিকে ঠেলে দিচ্ছে। এরই অংশ হিসেবে গত ৯ অক্টোবর রাতে জামায়াতে ইসলামীর নেতাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। সরকারের এ ধরনের অন্যায়, অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণের নিন্দা জানানোর কোনো ভাষা নেই।
তিনি আরও বলেন, জামায়াতে ইসলামীর নেতাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাদের প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নিয়ে সরকার মানবাধিকার লংঘন করে তাদের ওপর চরম জুলুম করছে। কোনো সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের অন্যায় আচরণ কখনো কল্পনাও করা যায় না। সরকারের এই অন্যায় ও অমানবিক আচরণে আমরা বিস্মিত ও মর্মাহত।
তিনি বলেন, সরকার একে একে দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর করে দিচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের জুলুম-নির্যাতনের হাতিয়ারে পরিণত হয়েছে। সরকার বিচার বিভাগের স্বাধীনতাও হরণ করেছে। দেশে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ও ন্যায়বিচার বলতে কোনো কিছুই আর বাকি নেই। দেশের জনগণ অসহায় হয়ে পড়েছে।
তিন দিনের কর্মসূচিতে রয়েছে, ১১ অক্টোবর বুধবার সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ, ১২ অক্টোবর বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল এবং ১৩ অক্টোবর শুক্রবার গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির জন্য সারাদেশব্যাপী দোয়া। বিবৃতিতে জানানো হয়, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno