আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সকাল ১১:৪৩

বড় বাশালিয়া ব্রিজের অ্যাপ্রোচে ধস

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার বড় বাসালিয়া ব্রিজের অ্যাপ্রোচ ধসে কুইজবাড়ী, গালাসহ কালিহাতীর এলেঙ্গায় যাতায়াত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রোববার(২৬ জুলাই) দুপুরে লৌহজং নদীর প্রবল স্রোতে ব্রিজের অ্যাপ্রোচে ধস নামে।

জানা যায়, ২০১৮ সালের ১ ডিসেম্বর টাঙ্গাইল সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে সদর উপজেলার মগড়া ইউনিয়নের বড় বাসালিয়ায় লৌহজং নদীর উপর ব্রিজটি র্মিাণ করা হয়।

ব্রিজটি নির্মাণের ফলে মহাড়কের বিকল্প হিসেবে স্থানীয়রা ব্যবহার করার সুযোগ পায়। সদর উপজেলা সদরের মগড়া ও গালা ইউনিয়ন এবং কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার বাসিন্দাদের সংযুক্ত করে।

স্থানীয়দের অভিযোগ, সদর উপজেলা এলজিইডি অফিসের কর্মকর্তাদের ম্যানেজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী ব্যবহার করে ব্রিজটি নির্মাণ করে। ব্রিজের অ্যাপ্রোচ নির্মাণে আরো বেশি গাফিলতি করায় সামান্য স্রোতেই অ্যাপ্রোচে ধসের সৃষ্টি হয়েছে। ব্রিজটি দ্রুত চলাচলে উপযোগী করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছে স্থানীয়রা।

মগড়া ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আজহার মিয়া বলেন, ব্রিজের অ্যাপ্রোচ ধসের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ এলজিইডি কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়েছে। কর্তৃপক্ষ সরেজমিনে পরিদর্শন করেছে।

দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে তারা ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

স্থানীয়দের অভিযোগ অস্বীকার করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) টাঙ্গাইল সদর উপজেলা প্রকৌশলী হেদায়েত উল্লাহ বলেন, পানির প্রবল স্রোতের ফলে লিকেজ সৃষ্টির মাধ্যমে ব্রিজটির অ্যাপ্রোচ ধসে পড়েছে।

পরিদর্শন শেষে উর্ধতন কর্তৃপক্ষসহ পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবহিত করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno