আজ- ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৯:২৮

ভাসানীর মাজারে ভিপি নূরের ওপর হামলা :: ছাত্রলীগের চার কর্মী আহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার হয়েছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নূরুল হক নূর।

বুধবার (১৭ নভেম্বর) বেলা পৌনে ১২টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ওপর এ হামলা চালায় বলে অভিযোগ করেন সংগঠনটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শাকিলুজ্জামান।


তিনি জানান, বুধবার বেলা পৌঁনে ১২টার দিকে তারা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছলে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী দলীয় স্লোগান দিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নূরুল হক নূরসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।


তিনি আরও অভিযোগ করেন, এ সময় কয়েক দফায় দেশীয় অস্ত্র ও ইটপাটকেলসহ তাদের ওপর হামলা চালানো হয়। এর প্রায় ৪০ মিনিট পর তাদের নেতাদের পুলিশের গাড়িতে করে বের করে আনার সময়ও ফের হামলা চালানো হয়। এ ঘটনার পর থেকে ভাসানীর মাজার এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। ছাত্রলীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে সংগঠিত হয়ে মাজার এলাকায় অবস্থান নেয়। তারা কিবরিয়া ও নূর বিরোধী নানা স্লোগান দেয়।


এ বিষয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরওয়ার হোসেন জানান, গণঅধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর মাজারে কাছাকাছি পৌঁঁছানোর পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

পরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ড. কিবরিয়া ও নূরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন তিনি।


অন্যদিকে, সংবাদ সম্মেলন করে হামলার ঘটনায় প্রতিক্রিয়া দেওয়া হবে বলে জানান গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। পাল্টা অভিযোগ করে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবির পাল জানান, ড. রেজা ও ভিপি নূর সরকার ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন।

এসময় ছাত্রলীগের পক্ষ থেকে এর প্রতিবাদ করায় তারা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা করেন। এতে ছাত্রলীগের চার সদস্য আহত হয়। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জানান, ছাত্রলীগ সব সময় শান্তির প্রতীক।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno