আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ১১:৪০

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার(১২ অক্টোবর)। এবারও নির্ধারিত দিনে প্রতিষ্ঠাবার্ষিকীর কোন কর্মসূচি উদযাপন করা হচ্ছে না বলে জানা গেছে। তবে আগামি ২৪ অক্টোবর(মঙ্গলবার) জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আনন্দ র‌্যালি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্রীতি ফুটবল ম্যাচ সহ নানা কর্মসূচি উদযাপন করা হবে। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানের কারণে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিও নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. ইকবাল মাহমুদ বলেন, বৃহস্পতিবার(১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি। এদিকে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার কারণে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি খুবই কম হওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন সেমিস্টারের ক্লাস শুরু হবে আগামি ১৫ অক্টোবর। ক্লাস শুরু হলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি বাড়বে। তাই আগামি ২৪ অক্টোবর সকল বিভাগের শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহনে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হবে।
উল্লেখ্য, ১৯৯৯ সালের ১২ অক্টোবর বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর আধুনিক ও মানসম্মত উচ্চ শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আমৃত্যু সংগ্রামের চারণভূমি টাঙ্গাইল জেলার সন্তোষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ২০০১ সালের ১২ জুলাই জাতীয় সংসদে এই বিশ্ববিদ্যালয়ের আইন পাশ হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০০৩ সালের ২৫ অক্টোবর।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno