আজ- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ১০:৩৩

ভাসানী বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত সমস্যা ১৪ দিনে সমাধানের আশ্বাস

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েন। পরে শনিবার(২৭ জানুয়ারি) রাত সাড়ে তিনটার দিকে ১৪ দিনের মধ্যে উদ্ভুত সমস্যার সমাধানের আশ্বাসে শিক্ষার্থীরা তালা খুলে নেন।


এরআগে শনিবার(২৭ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবাসিক হলে খাদ্য, নিরাপদ পানি সরবরাহ ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবিতে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে আটটায় আব্দুল মান্নন হলে তালা ঝুলিয়ে দেয়। পরে শিক্ষার্থীদের দাবি না মেনে নেওয়ায় তারা প্রশাসনিক ভবনেও তালা লাগিয়ে দেয়।


শিক্ষার্থীরা জানায়, তাদের হলে পর্যাপ্ত পানি সরবরাহ নেই। নেই কোনো ইন্টারনেট ব্যবস্থা। আবাসিক শিক্ষার্থীদের বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এ কারণে তারা এসব বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা মিটিং করার পরও এর কোনো সমাধান হয়নি। তাই তারা হল এবং প্রশাসনিক ভবনে তালা দিয়েছেন। শেখ রাসেল হল ও বঙ্গবন্ধু হল দুই হলের মোট ১৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।


এদিকে দাবি আদায়ের লক্ষে তিন হলের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দিয়ে ভিসির কার্যালয়ের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে রাতে বিক্ষোভ করতে থাকে। পরে দফায় দফায় বৈঠক শেষে ১৪ দিনের মধ্যে উদ্ভুত সমস্যার সমাধানের আশ্বাসে রাত সাড়ে তিনটার দিকে সাময়িকভাবে তালা খুলে আন্দোলন স্থগিত করা হয়।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর ফরহাদ হোসেন জানান, উদ্ভুত পরিস্থিতির আপাতত সমাধান হয়েছে। শিক্ষার্থীদের দাবিগুলো দ্রæত সমাধান করা হবে।


প্রকাশ, বঙ্গবন্ধু হলে ৪০০ জন, শেখ রাসেল হলে ৫৫০ জন এবং আব্দুল মান্নান হলে ৫০০জন শিক্ষার্থী রয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno