আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:২৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিবাসে জুলুম-অত্যাচারের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিবাসে শিক্ষার্থীদের উপর অত্যাচার, জুলুম ও মানসিক নির্যাতনের অভিযোগ ওঠেছে। মঙ্গলবার(৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কয়েকজন ছাত্রী ‘আশা ছাত্রী নিবাসের’ অত্যাচার ও জুলুমের হাত থেকে রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে ২৫ জন ছাত্রী স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগপত্র জমা দেয়া হয়েছে। আবেদনে হোস্টেল মালিক দুুলালের মানসিক নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে মানবিক আবেদন জানানো হয়েছে।
অভিযোগপত্র থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ১০০ছাত্রীর আবাস স্থল ‘আশা ছাত্রী নিবাস’। ছাত্রী নিবাসের নিয়মানুযায়ী সিট বুকিংয়ের সময় ফেরতযোগ্য জামানাতের টাকা সিট ছেড়ে দেয়ার সময় ফেরত দেয়ার কথা থাকলেও তা দিতে অস্বীকৃতি জানায়। হোস্টেলে একমাস না থাকলে শুধু সিট ভাড়া নেয়ার কথা থাকলেও পুরো মাসের খাবারের টাকা দিতে হয়। রুমের ফ্যান লাইট নষ্ট হলে তা কর্তৃপক্ষের দেয়ার কথা থাকলেও ছাত্রীদেরই কিনতে হয়। খাবারের মান খুবই খারাপ। এছাড়া বাইরের কোন অতিথির প্রবেশাধিকার গ্রহনযোগ্য নয়। এমনকি বাবা-মা আসলেও তাদের সাথে অমানবিক আচরন করা হয়।
ছাত্রী নিবাসের মালিক দুলাল সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার এখানে প্যাকেজ সিস্টেম। সবাইকে জামানতের টাকা ফেরত দেন। আর বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারের বন্ধ অনুযায়ী ছাত্রীদের প্রতিদিন ৬০ টাকা হারে মোট টাকা হতে খাবারের টাকা কর্তন করা হয় ।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম জানান, অভিযোগ পত্রটি আমি পড়েছি। ঘটনার সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, আশা ছাত্রী নিবাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাঁচ নম্বর গেট সংলগ্ন বাগবাড়ি এলাকায় অবস্থিত।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno