আজ- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  দুপুর ২:৩৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রোববার(১৭ ডিসেম্বর) ‘বাংলাদেশের অভ্যুদয় এবং বঙ্গবন্ধু :: প্রেক্ষাপট ৭ ও ১৭ ডিসেম্বর ১৯৭০’ শীর্ষক আলোচনা সভা একাডেমিক ভবনের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. ফরহাদ হোসেন।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান ও প্রফেসর ডক্টর মো. সিরাজুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মুহাম্মাদ উমর ফারুক ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মো. ইকবাল মাহমুদ প্রমুখ।


বক্তারা বলেন, ৭১’- এ যাঁরা দেশের স্বাধীনতা নিয়ে বিরোধিতা করেছে তাদের ষড়যন্ত্র থেমে নেই- এখনও তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।


প্রধান অতিথি বাংলাদেশের অভ্যুদয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু সম্পর্কে গুরুত্বপূর্ণ ঐতিহাসিক প্রেক্ষপট নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বিশেষ করে আইয়ুব খান ও মোনায়েম খানের বিতর্কিত কর্মকান্ডের বিষয়গুলো সভায় উপস্থিত শিক্ষার্থীদের মাঝে তুলে ধরে সত্যিকারের ইতিহাস জানার আহŸান জানান।


আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন অফিস প্রধান সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহন করেন। আলোচনা সভা পরিচালনা করেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডক্টর মুহাম্মদ শাহীন উদ্দিন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno