আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৫:১১

ভাসানী বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদ

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-35টাঙ্গাইলের সন্তোষস্থ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে। একই বিভাগের সহযোগী অধ্যাপক ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মো. ইকবাল মাহমুদকে আগামী তিন বছরের জন্য এ পদে নিয়োগ দেয়া হয়। শনিবার(১ এপ্রিল) তিনি দায়িত্ব গ্রহন করেন।
ড. মো. ইকবাল মাহমুদ বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ খুবই সম্ভাবনাময় একটি বিভাগ। বিভাগের সকলকে সাথে নিয়ে নতুন নতুন গবেষণা আর দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে দেশের উন্নয়নে অবদান চাই।
জানা যায়, মো. ইকবাল মাহমুদ ২০০২ সালে ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। পরে দক্ষিণ কোরিয়ার কুঞ্জু ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ করেছেন।
মো. ইকবাল মাহমুদ ২০০৬ সালে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি একই বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। ২০০৭-২০০৮ সালে মো.  ইকবাল মাহমুদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিসের নির্বাহী প্রকৌশলী ও অফিস প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১১-১২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট এর দায়িত্বও পালন করেছেন।
প্রকাশ, সম্প্রতি দি ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এর টাঙ্গাইল উপকেন্দ্রের নির্বাচনে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno