আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:৫৭

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

 

দৃষ্টি নিউজ:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ফার্মেসী বিভাগের উদ্যোগে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন করা হয়েছে। From research to healthcare: Your Pharmacist is at Your Service এ শ্লোগানকে সামনে রেখে সোমবার(২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‌্যালি ও ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
র‌্যালিটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় বিভাগের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম সাইফুল্লাহ্, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ইসরাত জাহান ইরা, একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আশরাফ আলী, ড. মো. নুরুল ইসলাম, প্রভাষক নিতিশ কুমার কুন্ডু ও চাঁদ সুলতানা খাতুনসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিভাগের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
পরে বিভাগের সামনে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদেরকে বিনামূল্যে ব্লাড প্রেসার মেপে দেয়া হয়।
উল্লেখ্য, ২০০৯ সনে ইস্তাম্বুলে International pharmaceuticals Federation ( FIP) World Pharmacist Day পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর পর থেকে প্রতি বছর ২৫ সেপ্টেম্বর বিশ্বজুড়ে World Pharmacist Day পালিত হচ্ছে। প্রতি বছর (FIP) একটি করে থিম/শ্লোগান ঠিক করে যা বিশ^ব্যাপী পালিত হয়। এ বছরের শ্লোগান হলো From research to healthcare: Your Pharmacist is at Your Service।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno