আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৫৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের ডীনকে ছাত্রলীগের হুমকি

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. পিনাকী দে’কে ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির অনুসারী মো. ইমরান মিয়া হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠেছে। রোববার(১৪ জানুয়ারি) দুপুরে ০১৭১৪৪০৫৫৫৪ নম্বর থেকে ড. পিনাকী দে’কে ফোন করে গণিত বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রাজিকুর রহমানকে ফাইনাল পরীক্ষায় পাস করিয়ে না দিলে দেখে নেয়ার হুমকি দেন।
হুমকির বিষয়ে ড. পিনাকী দে বলেন, ইমরান মিয়া আমাকে ফোন করে বলেন ‘স্যার আপনারা কি দিছেন না দিছেন সেটা কথা না। ব্লু সিট এনে আপনারা ঠিক করে দিবেন যাতে ও পাস করে। কোন ব্যাটা কিভাবে আছে সেটা আমি দেখে নিতেছি’। তিনি বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের ভিসি, অন্যান্য অনুষদের ডীন, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকলকে বিষয়টি জানিয়েছি এবং এ বিষয়ে জরুরি সভা ডাকা হয়েছে। তিনি আরও বলেন, একাডেমিক বিষয়গুলোর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের ভিসি’র পরেই একজন ডীনের অবস্থান। সেক্ষেত্রে একজন ডীনকে তিনি কিভাবে হুমকি দেন বিষয়টি আমিও দেখতে চাই।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে আমি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবগত করলে তারা এসে হুমকিদাতাদের পক্ষ থেকে ক্ষমা চান। বিষয়টি তারা দেখার কথাও বলেন। হুমকির বিষয়টি নিয়ে এক জরুরি সভাও ডাকা হয়েছে এবং সমাধানের চেষ্টা চলছে বলে তিনি জানান।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান বলেন, বিষয়টি স্যাররা আমাদের জানিয়েছেন। ডিন স্যারকে কে কি বলেছে সে বিষয়ে আমরা খোঁজ নিচ্ছি। স্যারদের সাথে বৈঠকে বসে সিদ্ধান্ত নেয়া হবে।
প্রকাশ, মো. ইমরান মিয়া ছাত্রলীগ সভাপতি সজীব তালুকদারের ঘনিষ্ঠ বন্ধু ও রাজনৈতিক সহযোগী। আর রাজিকুর রহমানও সজীব তালুকদারের রাজনৈতিক কর্মী। আরও জানা যায়, রাজিকুরের সকল বর্ষ মিলিয়ে অনেকগুলো বিষয়ে অকৃতকার্য রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno