আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৪:০০

ভাসানী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv pic-13মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। রোববার(২৬ মার্চ) প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসস্থ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভাষ্কর্য প্রত্যয়-৭১’ এর পাদদেশে শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মানে পুস্পস্তবক অর্পণ করা হয়।
পুস্পস্তবক অর্পণ শেষে ক্যাম্পাসস্থ মুক্তমঞ্চে আলোচনা সভা, পুরস্কার বিতরণী এবং বিকালে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেরস ড. মো. আলাউদ্দিন। এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. এএসএম সাইফুল্লাহ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মুহাম্মদ শাহীন উদ্দিন ও বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে।
অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম।
আলোচনা শেষে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসে অনুষ্ঠিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষক শারমিন আক্তার শান্তা।
মাভাবিপ্রবি সাংবাদিক সমিতি শ্রদ্ধা
dristy.tv pic-14যথাযোগ্য মর্যাদায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসস্থ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ভাষ্কর্য প্রত্যয়-৭১’ এর পাদদেশে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের সম্মানে পুস্পস্তবক অর্পণ করা হয়।
এসময় বিশ^বিদ্যালয়ের জনসংযোগ ও প্রেস প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. সামছুল আলম, মাভাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি মো.  রিয়াজ উদ্দিন রিপন, দৈনিক আজকের দেশবাসীর প্রতিনিধি মো. শাহরিয়ার রহমান সৈকত, দৈনিক কালের¯্রােতের প্রতিনিধি রবিউল ইসলাম, বাংলাদেশ২৪.কম এর প্রতিনিধি মোহাইমিনুল কাইয়্যূম, আইপিরিপোর্ট২৪.কম এর প্রতিনিধি দিদারুল ইসলাম দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।
কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা,কর্মচারী, অন্যান্য পত্রিকার প্রতিনিধি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno