আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  সকাল ১০:৪৭

ভাসানী বিশ্ববিদ্যালয়ে সিপিএস বিভাগের মাসব্যাপী কর্মসূচি

 

দৃষ্টি নিউজ:

logo_largeমাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের উদ্যোগে মানবাধিকার, জঙ্গিবাদ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা ইস্যুতে মাসব্যাপী ধারাবাহিক নানা কর্মসূচি গ্রহন করা হয়েছে।
কর্মসূচি শুরু হবে হবে মঙ্গলবার(২৮ মার্চ) বিভাগের সেমিনার কক্ষে ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতিঃ ইস্যু ও চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারের মাধ্যমে শুরু হবে। প্রথম দিনের সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্তিত থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ও বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মো. মিজানুর রহমান।
আগামী ২৯ ও ৩০ মার্চ ‘ক্রাইম সিন ম্যানেজমেন্ট অ্যান্ড ইনভেস্টিগেশন টেকনিক’ শীর্ষক লেকচার সেশনে মূল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোসলেম আলী।
আগামী ১ এপ্রিল বিভাগের সেমিনার কক্ষে ‘বাংলাদেশের সন্ত্রাসবাদ দমনে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। ওই সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।
ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলামের  সভাপতিত্বে অনুষ্ঠানসমুহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেল প্রফেসর ড. মো. আলাউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম।
বিভাগের শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ২ এপিল গবেষণা, তথ্য বিশ্লেষণ ও এসপিএসএস প্রোগ্রাম বিষয়ক দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়েছে। ওই কর্মশালায় মূল বক্তা ও প্রশিক্ষক হিসেবে উপস্থিতি থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ বিল্লাল হোসেন।
এছাড়া এপ্রিলের শেষার্ধে ‘বাংলাদেশের অপরাধী নিয়ন্ত্রণে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর ভূমিকা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি বেনজীর আহমেদ। শেষে বিভাগের শিক্ষার্থীদের চাকরি বাজার ও ভবিষ্যৎ কর্মক্ষেত্র সম্পর্কে একটি কর্মশালা আয়োজন করা হয়েছে যেখানে বিভিন্ন সরকারি-বেসরকারি ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে বিভাগ সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno