আজ- ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:০১

ভূঞাপুরের একটি কলেজে অনৈতিক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরের ফলদা শেহাব উদ্দিন ডিগ্রি কলেজে তিনটি পদের বিপরীতে অনৈতিক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। ফলদা গ্রামের সচেতন নাগরিক মহলের ব্যানারে রোববার(২৭ আগস্ট) সকাল ১১ টায় কলেজের সামনে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের প্রতিষ্ঠাতার ছোট ভাই মতিয়ার রহমান, অভিভাবক প্রতিনিধি সিরাজুল ইসলাম টগর, আব্দুল কাদের, ফলদা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আরজু মিয়া, সদস্য জহিরুল ইসলাম, হিমেল সরকার মিন্টু, কলেজের শিক্ষার্থী রেজাউল ইসলাম প্রমুখ।


বক্তারা বলেন, অধ্যক্ষ মো. শামছুল আলমের (অবসরপ্রাপ্ত) যোগসাজশে কলেজের অফিস সহায়ক আব্দুল আজিজ ঠান্ডু ও দপ্তরী আব্দুল মজিদের মাধ্যমে ল্যাব সহকারী, কম্পিউটার অপারেটর ও অফিস সহায়কসহ তিনটি পদের বিপরীতে প্রতিপদে ১৪ লাখ টাকা করে ৩ জনের কাছ থেকে মোট ৪২ লাখ টাকার বিনিময়ে অবৈধভাবে ওই পদগুলোতে নিয়োগ দেওয়া হয়েছে। এরমধ্যে অফিস সহায়ক আব্দুল আজিজ ঠান্ডু তার ছেলেকে ও দপ্তরী আব্দুল মজিদ তার মেয়ের জামাতাকে নিয়োগ পেতে সহায়তা করেন।


জানা যায়, কলেজের ল্যাব সহকারী পদে ৩ জন, অফিস সহায়ক পদে ১ জন ও কম্পিউটার অপারেটর পদে ১ জনসহ মোট ৫ জনকে চলতি বছরের জুন মাসে নিয়োগ দেওয়া হয়। গত ১২ জুন ল্যাব সহকারী চয়ন ইসলাম ও অফিস সহায়ক মাজহারুল ইসলাম কলেজে যোগদান করেন।


এ বিষয়ে কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. শামছুল আলম জানান, তিনি গত জুন মাসের ৬ তারিখে কলেজ থেকে অবসর নিয়েছেন। এ ব্যাপারে তিনি কিছু জানেন না।


কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নওজেশ আলী জানান, ওইসব পদের নিয়োগগুলো অবসরপ্রাপ্ত অধ্যক্ষ স্যার থাকাকালীন সময়ে হয়েছে। তিনি কলেজের কাগজপত্র বা অন্যান্য বিষয়গুলো এখনো বুঝিয়ে দেননি। নিয়োগ প্রাপ্তদের মধ্যে দুইজন এমপিও ভুক্ত হলেও কলেজে ল্যাব বা কম্পিউটার নেই বলে জানান তিনি।


কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি খন্দকার আহসানুজ্জামান বিশাল বলেন, কলেজের রেজুলেশন ‘বহি’ মাঝে মধ্যে অধ্যক্ষ শামছুল আলম তার কাছে নিয়ে আসতেন। কলেজের প্রতিষ্ঠাতা সদস্য কানিজ ফাতেমার স্বাক্ষর দেখতে পেয়ে তিনি স্বাক্ষর করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno