আজ- ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার  দুপুর ২:৫৪

ভূঞাপুরে আ’লীগ নেতা ফরিদ হত্যা :: আ’লীগ নেতা তোতা ও নুরুল ইসলামের দায় স্বীকার

 

দৃষ্টি নিউজ:

dristy-49
টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া দলীয় দুই নেতা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার দায় স্বীকার করেছেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক তাহেরুল ইসলাম তোতা এবং অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম সরকার দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড শেষে শনিবার(২৫ মার্চ) বিকালে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। টাঙ্গাইলের আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রূপম কান্তি দাস উভয়ের জবানবন্দি লিপিবদ্ধ করেন। পরে তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়। ওই দুজন সহ ফরিদ হত্যা মামলায় ছয়জন ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিলেন।
এরআগে ভূঞাপুরের আওয়ামীলীগ নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলা তদন্তের দায়িত্ব পাওয়ার পর পর্যায়ক্রমে কিশোর মাইনুল ইসলাম মাসুদ, শওকত রেজা সৈকত, মো. মকবুল হোসেন ও নাসির উদ্দিন রানাকে গ্রেপ্তার করা হয়। তারা চারজনই টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রুপম কান্তি দাসের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তাঁদের জবানবন্দিতে তাহেরুল ইসলাম তোতা, নুরুল ইসলাম সরকার সহ আওয়ামী লীগের কয়েক নেতার নাম বের হয়ে আসে।
টাঙ্গাইল কোর্ট পুলিশের ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম জানান, ভূঞাপুরের আ’লীগ নেতা ফরিদ হত্যা মামলায় দ্বিতীয় দফা তিন দিনের রিমান্ড শেষে শনিবার(২৫ মার্চ) বিকালে তাহেরুল ইসলাম তোতা ও নুরুল ইসলাম সরকারকে আদালতে উপস্থিত করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত ওই দুই নেতাকে জেল-হাজতে পাঠানোর আদেশ দেন। তিনি আরো জানান, মঙ্গলবার(২১ মার্চ) দুপুরে টাঙ্গাইলের বিচারিক হাকিম আমলী(ভূঞাপুর) আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম নওরিন মাহবুব উভয় পক্ষের শুনানী শেষে তাদেরকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

নিহত আ'লীগ নেতা ফরিদ

নিহত আ’লীগ নেতা ফরিদ

মামলার তদন্তকারী কর্মকর্তা অশোক কুমার সিংহ আরো বলেন, ভূঞাপুরের আওয়ামীলীগ নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলা জেলা গোয়েন্দা পুলিশ তদন্তের দায়িত্ব পাওয়ার পর পর্যায়ক্রমে কিশোর মাইনুল ইসলাম মাসুদ, শওকত রেজা সৈকত, মো. মকবুল হোসেন ও নাসির উদ্দিন রানাকে গ্রেপ্তার করা হয়। তারা চারজনই টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম রুপম কান্তি দাসের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাদেরকে জেল-হাজতে পাঠানো হয়। তাদের স্বীকারোক্তির পর ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা এবং অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সরকারকে গ্রেপ্তার করে দুই দফায় মোট ছয় দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আদালতে উপস্থাপন করা হয়। আদালতে তারা দুজনও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
এদিকে, গ্রেপ্তারকৃত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবাসী ও স্থানীয় আওয়ামীলীগের একটি বড় অংশ জেলা শহর ও উপজেলায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন সহ নানা কর্মসূচি পালন করছে। জেলা তাঁতী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ভূঞাপুরবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে একাতœতা ঘোষণা করেছেন।
উল্লেখ্য, গত বছরের ৬ ডিসেম্বর সকালে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদের গলা কাটা লাশ তাঁর নিজ গ্রাম ভাড়ই মধ্যপাড়ার একটি পুকুরপাড় থেকে উদ্ধার করা হয়। আগের দিন রাত সাড়ে নয়টার পর তিনি নিখোঁজ হন।
৬ ডিসেম্বর ফরিদের ভাই ফজলুল করিম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। পরে ফজলুল করিম বাদী হয়ে ১৫ ডিসেম্বর টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে একটি সম্পূরক মামলা দায়ের করেন। সে মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, অপর যুগ্ম-আহ্বায়ক ও জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য আবদুল হামিদ মিয়া ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সরকারসহ সাতজনের নাম উল্লেখ করা হয়। বিচারিক আদালত থানা ও আদালতে দায়ের করা মামলা দুটি একসঙ্গে তদন্তের আদেশ দেন। পরে মামলাটি জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno