আজ- ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  ভোর ৫:৫৫

ভূঞাপুরে ‘কাউয়া মুক্ত আওয়ামীলীগ’ চেয়ে পোস্টার!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা শহরে ‘কাউয়ামুক্ত’ আওয়ামীলীগ চেয়ে পোস্টারে ছেয়ে গেছে স্কুল-কলেজ ও বিভিন্ন রাস্তার দেয়াল। ‘কাউয়া মুক্ত টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন চাই’, ‘কাউয়া করে কা কা দলের বাজে বারোটা’ এমন লেখাযুক্ত পোস্টার টাঙানোয় এলাকাজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এছাড়া পোস্টারে লেখার ডানপাশেই বড় একটি কাকের ছবি রয়েছে। বিদ্রুপমূলক এ পোস্টারগুলোর প্রচারে তৃণমূল আওয়ামীলীগ লেখা থাকলেও কে বা কারা সাঁটিয়েছে তা জানা যায়নি।
ইবরাহীম খাঁ সরকারি কলেজের সামনে ছাঁটানো পোস্টার দেখে কয়েকজন শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার(২২ ফেব্রুয়ারি) সকালে কলেজ রোডে আসতেই লাল রঙের পোস্টার দেয়ালে দেখতে পান। একটু সামনে এগিয়ে গিয়েই দেখা যায় আরও অসংখ্য পোস্টার। শুধু কলেজ সড়কেই নয়, পুরো শহর জুড়েই এমন পোস্টার দেখা যাচ্ছে।
জানা গেছে, গত বছরের মার্চে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিলেটে বিভাগীয় তৃণমূল সমাবেশে আওয়ামী লীগে ‘কাউয়া’ ঢুকছে বলে মন্তব্য করেছিলেন।
ওবায়দুল কাদেরের বক্তব্যের পরই সারাদেশে দলের ভিতরে-বাইরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ‘কাউয়া’। বছর না ঘুরতে স্থানীয় আওয়ামীলীগের রাজনীতিতে ফের ‘কাউয়া’ আলোচনায়। তবে এখন এটি আর কোনো রাজনৈতিক নেতার বক্তব্য নিয়ে নয়, রাতের অন্ধকারে শহর জুড়ে লাগানো পোস্টার নিয়ে। এ নিয়ে এখন চা-স্টল, হেয়ারকাটিং সেলুনগুলোতে চলছে ব্যাপক জল্পনা, ভূঞাপুরের অলি-গলিতে এ নিয়ে রসাত্মক কথাবার্তা এখন তুঙ্গে।
সম্প্রতি কাউয়ামুক্ত আওয়ামী লীগ চেয়ে ঢাকায় একটি বিলবোর্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ফের আলোচনায় আসে ‘কাউয়া’। বছর ঘুড়তে না ঘুড়তেই ফের টাঙ্গাইলের ভূঞাপুরে এমন পোস্টার লাগানো হলো।
এ প্রসঙ্গে ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সাথে যোগাযোগ করা হলে তারা কোন মন্তব্য করেননি।
টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের জানান, পোস্টার লাগানোর বিষয়টি যাচাই-বাছাই করে দলীয় সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno