আজ- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার  রাত ১১:২৬

ভূঞাপুরে কারিগরি বোর্ডের পরীক্ষা কেন্দ্র স্থাপনে অনিয়মের অভিযোগ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ভূঞাপুরে কারিগরি বোর্ডের নবম ও এসএসসি পরীক্ষা কেন্দ্র স্থাপনে অনিয়মের অভিযোগ ওঠেছে।
অভিযোগে প্রকাশ, ভূঞাপুর উপজেলা সদরে অবস্থিত ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে কারিগরি শিক্ষা চালু থাকলেও সেখানে বোর্ডের পরীক্ষা কেন্দ্র নেই। পক্ষান্তরে উপজেলা সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে দূর্গম এলাকায় নির্মিত নতুন একটি বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র দেওয়া হয়েছে। চারদিকে আবাদি জমির মাঝখানে জরাজীর্ন টিনের ঘরে বিদ্যালয়টির অবস্থান। প্রস্তাবিত কেন্দ্র ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৮ কিলোমিটার এবং অন্যান্য বিদ্যালয় থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে অবস্থিত।
নকল মুক্ত পরিবেশে কার্যক্রম পর্যবেক্ষণের সুবিধার্থে ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে কারিগরি বোর্ডের পরীক্ষা কেন্দ্র স্থাপনের জন্য গত ৮ মার্চ উপজেলা নির্বাহী অফিসার প্রথা মাফিক কারিগরি বোর্ডের চেয়ারম্যন ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবরে আবেদন করেন। কিন্তু অজ্ঞাত কারণে সে আবেদন বিবেচনায় না নিয়ে অলোয়া স্কুল অ্যান্ড কলেজের নাম দিয়ে মনিরুজ্জামান খান বিএম কলেজে পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে। নয়া পরীক্ষা কেন্দ্রটি অর্জুনা মহসিন উচ্চ বিদ্যালয় ও মোবারক মাহমুদ মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৬-১৭ কি.মি. এবং ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৭ কিলোমিটার দূরে।
এ বিষয়ে ভূঞপুর পাইলট উচ্চ বিদ্যালয়, অর্জুনা মহসিন উচ্চ বিদ্যালয়, মোবারক মাহমুদ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকরা জানান, অলোয়া স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষা কেন্দ্র বাতিল করে ভূঞাপুর উপজেলা সদরে ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে নেওয়া না হলে পরীক্ষার সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।
অলোয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান জানান, যেহেতু আমরা অলোয়া স্কুল অ্যান্ড কলেজে নবম ও এসএসসি শাখায় ছাত্র-ছাত্রী ভর্তি করি নাই এবং মনিরুজ্জামান খান বিএম কলেজে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কেন্দ্র থাকা ও না থাকায় আমাদের কিছু আসে-যায়না। ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র হলে আমার কোন আপত্তিও নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno