আজ- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৩০

ভূঞাপুরে চার গ্রামে ভোট চাইতে নৌকার প্রার্থীকে বাধা দেওয়ার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের স্থগিতকৃত একটি কেন্দ্রের চারটি গ্রামে নৌকার প্রার্থীকে ভোট চাইতে বাধা দেওয়া হচ্ছে।

ওই কেন্দ্রে আগামি ৭ ফেব্রুয়ারি ভোটগ্রহনের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। এ বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচনের রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামীলীগের প্রার্থী রফিকুল ইসলাম।


জানাগেছে, চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে অলোয়া ইউনিয়নে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। এ ইউনিয়নে তিন জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

তারা হচ্ছেন- আওয়ামীলীগ মনোনীত রফিকুল ইসলাম(নৌকা), বিএনপি ঘরাণার স্বতন্ত্র প্রার্থী শরিফুল ইসলাম(আনারস) ও আওয়ামীলীগের বিদ্রোহী রহিজ উদ্দিন আকন্দ(মোটরসাইকেল)। এ ইউনিয়নের সবগুলো কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হলেও ৮ নং ওয়ার্ডের আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর মধ্যে সংঘর্ষের কারণে ভোটগণনা স্থগিত করা হয়।

ওই কেন্দ্র ব্যতিত ৮টি কেন্দ্রে প্রাপ্তভোটের বেসরকারি ফলাফলে নৌকা চার হাজার ৮৫৫, আনারস ৬ হাজার ৯ এবং মোটরসাইকেল প্রতীক চার হাজার ৫২৭ ভোট পেয়েছে।

স্থগিতকৃত আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৮নং ওয়ার্ডের আমুলা, মাছুহাটা, দহভরাট, দীঘি কাতুলী, বিল আমুলা ও আকালু গ্রামের মোট তিন হাজার ৩২ জন ভোটার রয়েছে। এরমধ্যে আমুলা, মাছুহাটা, দহভরাট ও দীঘি কাতুলী গ্রামে নৌকার প্রার্থী রফিকুল ইসলাম ও তার কর্মীসমর্থকদের ভোট চাইতে যেতে দেওয়া হচ্ছেনা।


আওয়ামীলীগের বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের রহিজ উদ্দিন আকন্দের কর্মী আব্দুল্লাহ, আমীর হামজা, আনু মোল্লা, শাহাদত, হাসেম ও আয়নালরা নৌকা প্রতীকের প্রার্থী ও তার কর্মীসমর্থকদের ওই চারটি গ্রামে ঢুকতেই দিচ্ছেনা। উপরন্তু তারা নৌকা প্রতীকে ভোট না দিতে সাধারণ ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছেন।

তারা পাশের নিকরাইল বাজারে যাওয়ার রাস্তায় দিনরাত বসে বসে আড্ডা দিচ্ছে এবং ওই চার গ্রামের মানুষকে হুমকি দিচ্ছেন। ওই চার গ্রামের মানুষের আনুষঙ্গিক প্রয়োজনের প্রাণকেন্দ্র হচ্ছে- পাশের নিকরাইল বাজার। ওই বাজার কেন্দ্রীকই চার গ্রামের মানুষের জীবনমান নির্ভরশীল।

এছাড়া বাজারের আশপাশে স্কুল-কলেজ অবস্থিত হওয়ায় ওই এলাকার শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। ফলে ওই চার গ্রামের সাধারণ মানুষের কৃষিপণ্য সহ হাট-বাজারে বিকিকিনিও নিকরাইল বাজার কেন্দ্রীক।


৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম জানান, দলীয় বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের রহিজ উদ্দিন আকন্দের আত্মীয় ও মাদকাসক্ত কর্মীসমর্থকরা দা, ফালা, লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রায়ই তাদের চার গ্রামে মহড়া দেয়। তারা নৌকা প্রতীকে ভোট দিতে নিষেধ করে। তাদের কথা না শুনলে পাশের নিকরাইল বাজারে যেতে দেওয়া হবেনা এবং হাত-পা কেটে ফেলা হবে বলে হুমকি দেয়।


এ বিষয়ে আ’লীগের বিদ্রোহী মটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. রহিজ উদ্দিন আকন্দ বলেন, আমি সব সময় জনগণের মতামতে বিশ্বাসী।

ইতোপূর্বে নৌকা প্রতীকের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় জনগণই আমাকে একাধিকবার নির্বাচিত করেছে। নৌকার প্রার্থীকে ভোট চাইতে বাধা দেওয়ার কথা আদৌ সত্য নয়। আমার কোন কর্মী বা সমর্থক কাউকে ভোট চাইতে বাধা দিচ্ছেনা।


নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা জানান, নৌকার প্রার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সত্যাসত্য যাচাই করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno